খেলাধুলার মাধ্যমে সুস্থ দেহ ও সুস্থ মন গড়া সম্ভব-জেলা প্রশাসক

প্রকাশ:| রবিবার, ২০ সেপ্টেম্বর , ২০১৫ সময় ০৯:১৯ অপরাহ্ণ

সমাপনী
এম.নাজিম উদ্দিন,রাঙামাটিঃ খেলাধুলার মাধ্যমে সুস্থ দেহ ও সুস্থ মন গড়া সম্ভব। যুব সমাজকে নেশার হাত থেকে রক্ষা করার আরেকটা উপায় হচ্ছে খেলাধুলা। এ জেলা হতে জাতীয় পর্যায়ের খেলোয়াড় রয়েছে এটি এ জেলার জন্য একটি গর্বের বিষয়। খেলাধুলায় এ জেলার সুনামও রয়েছে বেশ। কিন্তু কালেরক্রমে এ সুনাম ও ঐতিহ্য দিন দিন হারিয়ে যেতে বসেছে। আমাদেরকে এই সুনাম ও ঐতিহ্য ধরে রাখতে হবে।

রোববার বিকালে রাঙামাটিতে পক্ষকালব্যাপী ক্রীড়া প্রতিভা অন্মেষন কর্মসূচী অনুর্ধ-১২বছর বালক/ বালিকা অনাবাসিক জিমন্যাষ্টিক’স প্রশিক্ষণ ক্যাম্প-২০১৫ সমাপনি ও সনদপত্র বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ সামসুল অরেফিন এসব কথা বলেন।

জাতীয় ক্রীড়া পরিষদ ঢাকার পৃষ্ঠপোষকতায় ও জেলা ক্রীড়া সংস্থার সার্বিক ব্যবস্থাপনায় রাঙামাটির অধ্যাপক কুমার সমিত রায় জিমনেসিয়ামে পক্ষকালব্যাপী ক্রীড়া প্রতিভা অন্মেষন কর্মসূচী হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বরুন বিকাশ দেওয়ান, বিশেষ অতিথি ছিলেন, রাঙামাটি পুলিশ সুপার (ভারপ্রাপ্ত)ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি নাজমুল হাসান, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি সুনীল কান্তি দে, মোঃ শফিকুল ইসলাম মুন্না, প্রীতম রায় প্রমূখ। স্বাগত বক্তব্য দেন জেলা ক্রীড়া কর্মকর্তা স্বপন কিশোর চাকমা। পরে পক্ষকালব্যাপী প্রশিক্ষণে অংশগ্রহনকারী প্রশিক্ষনার্থীদের মাঝে অতিথিরা সনদপত্র বিতরণ করে।

জেলার সদর উপজেলার মোট ১৬জন বালক-বালিকাদের ৬ সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত প্রশিক্ষণ প্রদান করেন জাতীয় ক্রীড়া পরিষদের প্রধান প্রশিক্ষক ইকবাল হোসেন ও রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার খেলা পরিচারনাকারী সোহেল আহম্মদ।