খেলাঘর মানবিক দেশ গড়ার অনন্য পাঠশালা

প্রকাশ:| শুক্রবার, ৬ ফেব্রুয়ারি , ২০১৫ সময় ১১:২০ অপরাহ্ণ

বোয়ালখালীতে দ্বীপশিখা খেলাঘর আসর নতুন শাখার আত্মপ্রকাশ করেছে । ৬ ফেব্রুয়ারী বিকালে চরণদ্বীপ জ্ঞানাঙ্কুর বৌদ্ব বিহার প্রাঙ্গনে ব্যাপক সংখ্যক শিশুকিশোর,অভিভাবকদের অংশগ্রহনে অনাড়ম্বর অনুষ্ঠান মালার মধ্যদিয়ে এ শাখা আনুষ্ঠনিক যাত্রা শুরু করে ।
অনুষ্ঠানে বক্তারা বলেন খেলাঘর জন্মলগ্ন থেকেই একটি অসাম্প্রদায়িক মানবিক বাংলাদেশ গড়ার লক্ষে অবিরাম কাজ করে যাচ্ছে । প্রতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি সাহিত্য সংস্কৃতি চর্চার মধ্য দিয়ে শিশুদের আগামী দিনের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য খেলাঘর অভিযাত্রা অব্যহত থাকবে । খেলাঘর মানবিক বাংলাদেশ গড়ার অনন্য পাঠশালা ।
খেলাঘর জাতীয় পরিষদ সদস্য আবুল ফজল বাবুল মোমবাতিতে আলোর শিখা প্রজ্বলনের সাথে সাথে শত শিশুর হাতে জ্বলে উঠে আলোর শিখা ।
বিকালে আসরের সদস্য শ্রাবন বড়–য়ার সভাপতিত্বে হিরু বড়–য়ার সঞ্চালনে আলোচনা সভায় বক্তব্য দেন দিপঙ্কর বড়ুয়া, যতন বড়–য়া, ডা. মিহির বরণ বড়–য়া,উত্তম বড়–য়া,শিক্ষক নিখিল চন্দ্র দাশ,সুভাষ চন্দ্র বড়য়া,শিবু বড়–য়া,স্বাগত বক্তব্য দেন তূর্জয় বড়–য়া পাপ্পু,দিশারী খেলাঘর আসরের পক্ষে শুভেচ্ছা দেন মাইয়েশা ফারজানা, ঘোষনাপত্র পাঠ করেন সাবরিনা সুলতানা রুপসা ।
অনুষ্ঠানে দিপঙ্কর বড়ুয়া আহবায়ক ,শাওন বড়–য়াকে সদস্য সচিব করে গঠিত আসরের আহবায়ক কমিটিকে শপথ বাক্য পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি সাংবাদিক আবুল ফজল বাবুল । দীপ্ত বড়–য়া সাথীর পরিচালনায় অনুষ্ঠানে দ্বীপশিখা ও দিশারী খেলাঘর আসরের একঝাঁক শিশু শিল্পীর পরিবেশনায় মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয় ।