খুলশী আল ঈমান স্কুল এন্ড কলেজের অবিভাবক সমাবেশে

প্রকাশ:| মঙ্গলবার, ৫ ডিসেম্বর , ২০১৭ সময় ০৯:৩১ অপরাহ্ণ

চট্টগ্রাম খুলশীস্থ আল ঈমান স্কুল এন্ড কলেজের বার্ষিক অভিভাবক সম্মেলন আজ ৫ ডিসেম্বর সকাল ১০ টায় কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।
কলেজের প্রিন্সিপাল বিশিষ্ট শিক্ষাবিদ আলহাজ্ব আবদুর রহমান চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান প্রখ্যাত গবেষক ও চিন্তক হারুন ইজহার চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের প্রাক্তন সহকারী প্রধান শিক্ষক খন্দকার মহিউদ্দিন, বিশিষ্ট লেখক ও কবি গোলাম রব্বানী ইসলামাবাদী, সাংবাদিক আলী হাসান। শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন সিনিয়র শিক্ষক মুফতি শহিদুল ইসলাম, শিক্ষক সাইফুল ইসলাম, তানজীনা আকতার, জুবাইদা খানম প্রমুখ।
প্রধান অতিথি বলেন, শিশু-কিশোরদের শারীরিক ও মানসিক উৎকর্ষ সাধনের মাধ্যমে লেখাপড়ার বিকল্প নেই। বিশ্বনবী হযরত মুহাম্মদ (স.) এর উপর ঐশীবানী প্রথম শব্দ ছিল ইক্বরা অর্থাৎ পড়। আমাদের আল ঈমাম স্কুল এন্ড কলেজ চট্টগ্রামে আধুনিক ও ইসলামী শিক্ষার সমন্বয়ে একটি ব্যতিক্রমি শিক্ষা প্রতিষ্ঠান। এই কলেজে পড়াশুনা করে শিক্ষার্থীরা দোলনা থেকে কবর পর্যন্ত যা জরুরী সবই শেখা ও জানার সুযোগ রয়েছে। বস্তুবাদের সাথে আধ্যাত্মিকতার সমন্বয় ব্যতিত সত্যিকার মানব হিসেবে গড়ে উঠা অসম্ভব। এটা আজ স্বয়ং পশ্চিমা বিশ্বে স্বীকৃত। আল ঈমান স্কুল আধুনিকতা ও ইসলামের সমন্বিত প্রকল্প এবং সে প্রকল্পের দর্শনের ভিত্তিতে পুরো জাতীয় শিক্ষা ব্যবস্থাকে নতুন করে বিনির্মাণ করতে হবে।

 


আরোও সংবাদ