খুলশীর ওসিকে সরানোর নির্দেশ ইসির

প্রকাশ:| বুধবার, ২২ এপ্রিল , ২০১৫ সময় ১১:০৮ অপরাহ্ণ

দায়িত্বে অবহেলার অভিযোগে নগরীর খুলশী থানার ওসি মঈনুল ইসলাম ভূঁইয়াকে ২৪ ঘণ্টার মধ্যে সরিয়ে দেয়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

বুধবার রাতে সিএমপি কমিশনার মোহা.আব্দুল জলিল মন্ডলকে চিঠি দিয়ে এ নির্দেশ দেন রিটার্নিং অফিসার মো. আবদুল বাতেন।

চিঠিতে খুলশীর ওসি মঈনুলকে ২৪ ঘণ্টার মধ্যে সরানোর পাশাপাশি তাকে নির্বাচন সংক্রান্ত কোন দায়িত্ব না দেয়ার নির্দেশ দিয়েছেন রিটার্নিং অফিসার।
খুলশীর ওসি
সহকারি রিটার্নিং অফিসার (মিডিয়া) শফিকুর রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত খুলশী থানার ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ডে জামায়াত সমর্থিত বর্তমান কাউন্সিলর মাহফুজুল ইসলামের স্ত্রী ও সমর্থকদের উপর গত ১১ ও ১৬ এপ্রিল হামলা চালানো হয়। এসব হামলায় আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ হোসেন হিরণের সমর্থকরা জড়িত বলে রিটার্নিং অফিসারের কাছে দেয়া চিঠিতে অভিযোগ করেন মাহফুজুল সমর্থকরা।

এ বিষয়ে খুলশী থানার ওসির কাছে টেলিফোনে গৃহীত ব্যবস্থা সম্পর্কে জানতে চাওয়া হয় এবং তিনদিনের মধ্যে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে রিটার্নিং অফিসারের কাছে প্রতিবেদন দাখিলেরও নির্দেশ দেয়া হয়। এছাড়া গতকাল ২১ এপ্রিল খুলশী থানার পলিটেকনিক এলাকায় মনজুর আলমের প্রচারণায় হামলা চালানো হয়।

সার্বিক বিষয় বিবেচনা করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনারকে ২৪ ঘণ্টার মধ্যে খুলশী থানার ওসিকে বদলির নির্দেশ দেন রিটার্নিং অফিসার।