খুটাখালী হাজী পাড়া শান্তি বাজার সড়ক যেন মরন ফাঁদ!

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ১৯ আগস্ট , ২০১৮ সময় ০১:৩৯ অপরাহ্ণ

সেলিম উদ্দীন, ঈদগাঁও প্রতিনিধি: চকরিয়া উপজেলার খুটাখালী হাজি পাড়া-শান্তি বাজার যাতায়াতের একমাত্র সড়কটি একাধিক অংশে দেবে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে যেন মরন ফাঁদে পরিণত হয়েছে। মহাসড়কের খুটাখালী ব্রীজ থেকে বাকক্কুম বীজ হয়ে শান্তি বাজার পর্যন্ত সড়কটির দৈর্ঘ্য মাত্র আড়াই কি.মি.। স্বল্প দৈর্ঘ্য রাস্তাটির ১কি.মি থেকে দেড় কিঃমিটারের মধ্যে বড় বড় গর্ত হয়ে এক পাশে দেবে গিয়ে চলাচল অযোগ্য হয়ে পড়েছে। সম্প্রতি বৃষ্টির পানিতে গর্তগুলো পুকুরে রূপ নিয়েছে ফলে সকল ধরণের যানবাহনসহ পায়ে হেঁটে মানুষ চলাচল করতে চরম দূর্ভোগের শিকার হচ্ছেন বলে জানিয়েছেন এলাকাবাসী।
সরজমিন দেখা গেছে, রাস্তা দিয়ে দিনরাত গাড়ি চলাচল করায় একেবারে বন্ধ হয়ে গেছে ছোট খাট যাত্রীবাহি যান চলাচল। সড়কটির উত্তর পাড়া, কান্তিরবিল, বাক্কুমপাড়া, হাজি পাড়া ও শান্তি বাজার এলাকার প্রায় আড়াই কি.মি রাস্তায় বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় সড়কটি এখন সকল পেশাজীবির চলাচলে মরন ফাঁদ হয়ে দাঁড়িয়েছে। এ রাস্তা দিয়ে সব চেয়ে সিএনজি, অটোরিক্সা চলাচল ছাড়া ও সাধারণ মানুষের চলাচলে চরম দূর্ভোগের শিকার হলেও সংশ্লিষ্ট বিভাগ ও স্থানীয় পরিষদের নজরই পড়ে না।
এলাকাবাসী জানিয়েছে, রাস্তাটি বিগত সময়ে সংস্কার করা হলেও এ পর্যন্ত কোন বিভাগ পুনরায় সংস্কারের উদ্যোগ না নেয়ায় রাস্তাটি এখন যানবাহন ও মানুষ চলাচলে অযোগ্য হয়ে পড়েছে। রাস্তার বেহাল দশার কারনে যে কোন সময় ঘটতে পারে বড় ধরণের দূর্ঘটনা।
এলাকাবাসী রাস্তাটি সংস্কারে উদ্যোগ গ্রহনের জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান মাওরানা আবদুর রহমান, চকরিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম, সাংসদ মৌলভী মোঃ ইলিয়াছের নিকট জোর দাবি জানিয়েছেন।
এ বিষয়ে চকরিয়া উপজেলা প্রকৌশলীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, রাস্তাটির আইডি নং নির্ধারণ করা হয়েছে। রাস্তাটি সংস্কারের জন্য সংসদ সদস্যের মাধ্যমে মন্ত্রালয়ে আইডি পাঠিয়েছি। খুব শ্রীঘ্রই রাস্তাটি সংস্কার করা হবে।


আরোও সংবাদ