খুটাখালীতে হাতির পায়ে পিষ্ট হয়ে শিশু নিহত

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ২৭ জুন , ২০১৮ সময় ১০:৫৮ অপরাহ্ণ

সেলিম উদ্দিন, ঈদগাঁও, কক্সবাজার প্রতিনিধি: পাহাড়ি দোকান থেকে পরিবারের জন্য সদাই করে বাড়ি ফেরার পথে বন্য হাতির পায়ে পিষ্ট হয়ে নুরে জান্নাত (১০) নামের এক কন্যা শিশু নিহত হয়েছে। এ ঘটনায় গুরুত্বর আহত তার ছোট বোন মুকাররমা জান্নাতকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার (২৭জুন) সকাল সাড়ে ১০টার সময় চকরিয়া উপজেলার খুটাখালী সেগুন বাগিচা এলাকায় ঘটে এ ঘটনা। নিহত নুরে জান্নাত বর্ণিত এলাকার বাহাদুল হকের কন্যা এবং খুটাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্রী বলে জানা গেছে। স্থানীয় সংরক্ষিত ওয়ার্ড মেম্বার ছালেহা পারভিন নিহতের সত্যতা নিশ্চিত করেন।
নিহত শিশু নুরে জান্নাতের চাচা আবদুর রহিম জানান, এদিন সকালে তার ভাতিজি নুরে জান্নাত ও মুকাররমা জান্নাত গহিন বনে গরুর পাল ছেড়ে দিয়ে আসার পথে স্থানীয় দোকান থেকে তাদের ঘরের জন্য চাল কিনে বাড়ির দিকে রওয়ানা দেয়। এসময় তারা পাহাড়ি রাস্তা দিয়ে বাড়ি ফেরার পথে জঙলে লুকিয়ে থাকা হাতির সামনে পড়ে। একপর্যায়ে দু’বোন পালানোর চেষ্টা করলে হাতি সুড় দিয়ে নুরে জান্নাতকে ধরে পায়ে পিষ্ট করে দুরে ছুড়ে ফেলে দিলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। এসময় তার বোন মুকাররমা জান্নাত দৌঁড়ে জঙলে ঢুকে জানে রক্ষা পায়। তবে সে শরীরের বিভিন্ন অংশে জখম হয়ে গুরুত্বর আহত হয়েছে। তার শোর চিৎকারে এলাকার লোকজন হাতিকে ধাওয়া করে নুরে জান্নাতের লাশ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে। তার হাত-পা ও মাথায় মারাতœক আঘাত রয়েছে।
খুটাখালী বনবিট কর্মকর্তা শাহ আলম বলেন, খবর পেয়ে তিনিসহ সঙীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে আহত কন্যা শিশু ও তার পরিবারের খোঁজ খবর নেয়া হয়েছে। নিহত শিশুর লাশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। অভিযোগের ভিত্তিতে বনবিভাগ ক্ষতিগ্রস্থ পরিবারকে আর্থিক সহযোগিতা দেয়া হবে বলে তিনি আশ্বস্থ করেন।