খুটাখালীতে অবৈধ চলাচল রাস্তা কেটে দিয়েছে বনবিভাগ

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শুক্রবার, ১৫ ডিসেম্বর , ২০১৭ সময় ১০:০৯ অপরাহ্ণ

সেলিম উদ্দিন, ঈদগাঁও, কক্সবাজার প্রতিনিধি, কক্সবাজার উত্তর বনবিভাগের ফুলছড়ি রেঞ্জের আওতাধীর খুটাখালী বনবিটের সংরক্ষিত বনাঞ্চলের পাহাড়ের পাদদেশ কেটে অবৈধভাবে রাস্তা করে বালি পাচারের চলাচল রাস্ত্া কেটে দিয়েছে বনবিভাগ। বিভাগীয় বনকর্মকর্তা (উত্তর) হক মাহবুব মুশের্দের উপস্থিতিতে গত বৃহষ্পতিবার দুপুরে ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা মো:আবদুর রাজ্জাক সঙীয় ফোর্স নিয়ে রাস্তা কেটে দিয়ে অবৈধ ডাম্পার চলাচল রোধ করেন। এসময় বিভাগীয় বনকর্মকর্তা ১টি সেলু মেশিন জদ্ধ করে রির্জাভ বনভুমি দখলকারীদের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দেন। অভিযানে ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা মোহাম্মদ আবদুর রাজ্জাক, বনপ্রহরী ফরমান আলী, সুমন, ভিলেজার জয়নাল আবেদীন,আবদু শুক্কুর,নুরুল ইসলাম,আবুল কালাম অংশ নেন।
বিভাগীয় বনকর্মকর্তা (উত্তর) হক মাহবুব মুশের্দ খুটাখালী বনবিটের সংরক্ষিত বনাঞ্চলের পাগলীর বিল, মধুশিয়া, ২০০৭/০৮ সালের সামাজিক বাগান ও মুক্তিযোদ্ধাদের বনায়ন পরিদর্শন পুর্বক সন্তুষ্টি প্রকাশ করে বলেন, বনাঞ্চলের পাহাড়ের পাদদেশ কেটে অবৈধভাবে রাস্তা করে বালি পাচারের চলাচল রাস্ত্া কেটে দেয়া হয়েছে। জদ্ধ করা হয়েছে অবৈধ সেলু মেশিন।
ঘটনার সত্যত্যা স্বীকার করেছেন ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা আবদুর রাজ্জাক বলেন, ডিএফও মহোদয়ের নেতৃত্বে অভিযান চালানো হয়েছে। কেটে দেয়া হয়েছে চলাচল রাস্তা।


আরোও সংবাদ