স্থায়ী কমিটি সঙ্গে খালেদা জিয়ার বৈঠক

প্রকাশ:| বৃহস্পতিবার, ১৩ নভেম্বর , ২০১৪ সময় ১০:১১ অপরাহ্ণ

বিএনপির স্থায়ী কমিটি সংগঠনকে ভালোভাবে গুছিয়ে তারপর আন্দোলনের ডাক দিতে চান বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ঢাকার বাইরে কয়েকটি জনসভা শেষ করে বৃহস্পতিবার রাতে গুলশানের রাজনৈতিক কার্যালয়ে সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে এ বিষয়ের ওপর গুরুত্ব দিয়েছেন বিএনপির হাইকমান্ড।

বৈঠকে নেতারা তাদের সীমাবদ্ধতা, সক্ষমতা নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেছেন। শুক্রবার সকাল সাড়ে ১০টায় ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বৈঠকের সিদ্ধান্ত জানিয়ে সংবাদ সম্মেলন করবেন। এর আগে বৈঠকের বিষয় নিয়ে গণমাধ্যমে মুখ না খোলার সিদ্ধান্ত নিয়েছেন বিএনপি নেতারা।

তবে বৈঠক সূত্রে জানা গেছে, দলকে শক্তিশালী করতে বিএনপির হাইকমান্ড বদ্ধ পরিকর। যে কোনো মূল্যে দলকে সুসংগঠিত করে রাজপথে সরকারবিরোধী শান্তিপূর্ণ আন্দোলন কর্মসূচি চাঙা করতে চান তারা। দলগোছানোর পাশাপাশি গণসংযোগই হচ্ছে তাদের এই মুহূর্তের অন্যতম কৌশল। শিগগিরই ফেনী, নোয়াখালীসহ কয়েকটি জেলায় খালেদা জিয়া সমাবেশ করবেন। বৈঠকে দলের কাউন্সিল নিয়ে আলোচনা হলেও এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

এছাড়া গত ৭ই নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি’ দিবস উপলক্ষে বিএনপি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি না পাওয়ার প্রতিবাদে যে কর্মসূচি পালন করা হয়েছে তার চেয়ে জোরালো কর্মসূচি পালন করা যেতো বলে সর্বোচ্চ নীতি নির্ধারণী বৈঠকে একাধিক নেতা মত প্রকাশ করেন।

বেগম খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আর এ গণি, এম কে আনোয়ার, ব্যারিস্টার মওদুদ আহমেদ, জমির উদ্দিন সরকার, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়।