খালেদা-জাফর বৈঠক, আন্দোলনের বিষয়ে ঐক্যমত

প্রকাশ:| বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর , ২০১৩ সময় ১১:৩৫ অপরাহ্ণ

খালেদা জিয়া কাজী জাফরবিএনপি নেতৃত্বধীন ১৮ আঠারো দলের সঙ্গে যুক্ত না হলেও একসঙ্গে আন্দোলনের বিষয়ে ঐক্যমত হয়েছে বলে জানিয়েছেন ‘পূর্নগঠিত’ জাতীয় পার্টির চেয়ারম্যান কাজী জাফর আহমেদ।

এসময় ১৮ দলীয় জোটের চলমান আন্দোলনে সম্পূর্ণ একাত্মতা ঘোষণা করে এ আন্দোলনে সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়ার ঘোষণা দেন তিনি।

বৃহস্পতিবার রাতে বিএনপি চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের একথা জানান জাফর।

কাজী জাফর বলেন, ‘বিএনপি চেয়ারপারসনের সাথে সবকিছু নিয়ে খোলামেলা আলোচনা হয়েছে। বর্তমান চলমান আন্দোলন সম্পর্কে কথা হয়েছে।’

তিনি বলেন, ‘এ আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার জন্য সারাদেশে সকল সাংগঠনিক ইউনিটকে নিদের্শ দেয়া হয়েছে।’

শেখ হাসিনা সরকারের আয়ু শেষ উল্লেখ করে তিনি বলেন, ‘শেখ হাসিনার পতন এখন সময়ের ব্যাপার মাত্র।’ সরকারবিরোধী বর্তমান আন্দোলনের গতি বাড়ানোর জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে বলেও জানান জাফর।

এরশাদের সঙ্গে মতাদর্শগত সংঘাত ছিলো উল্লেখ করে জাফর বলেন, ‘এর আগে তিনি বলেছেন, মহাজোট থেকে বের হবার কথা এবং তালাক দেবার কথা। দেরিতে হলেও এরশাদ মহাজোট থেকে বের হয়েছেন। আমি আশা করছি, তিনি পুরনো ভাবমূর্তি ফিরে পাবেন। আমি এখনই তার সম্পর্কে কোন শক্ত কথা বলতে চাইছি না।’

তিনি বলেন, ‘আগামী ১৩ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। এরশাদের বিষয়ে সেই দিন পর্যন্ত অপেক্ষা করবো।’

জাফর জানান আগামী ১৮ ডিসেম্বর ডিপ্লোমা ইঞ্জিনির্য়াসে জাতীয় পার্টির বিশেষ কাউন্সিল অনুষ্ঠিত হবে। এছাড়া আগামী শনিবার সকাল সাড়ে এগারোটায় গুলশানের নিজ বাসায় সংবাদ সম্মেলনে করা হবে।