খালেদা আইনের প্রতি শ্রদ্ধা দেখিয়েছেন

প্রকাশ:| শুক্রবার, ২৪ জুলাই , ২০১৫ সময় ০৪:২২ অপরাহ্ণ

বিলম্বে হলেও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আদালতে গিয়ে আইনের প্রতি শ্রদ্ধাবোধ দেখিয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

শুক্রবার দুপুরে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে নৌকা সমর্থক গোষ্ঠী আয়োজিত এক আলোচনা সভায় তিনি এমন্তব্য করেন।

সুরঞ্জিত বলেন, বিলম্ব হলেও খালেদা জিয়া আদালতে গিয়ে আইনের প্রতি শ্রদ্ধাবোধ দেখিয়েছেন। এছাড়াও তিনি শান্তিপূর্ণ আন্দোলনের কথা বলেছেন। এটা গণতান্তিক রাজনীতি ও আইনের শাসনের জন্য ‍শুভকর হবে।

বিএনপি চেয়ারপারসনকে ১৫ আগষ্ট তার জন্মদিন পালন থেকে বিরত থাকার অনুরোধ জানিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন,‘এবছর আমরা বঙ্গবন্ধুর মৃত্যুশোক দিবসকে সার্বজনীনভাবে পালন করতে চাই। এছাড়াও বঙ্গবন্ধুকে সকল নীতির উর্ধে রেখে সবার জন্য করতে চাই। আশা করি এই বিষয়টির উপর শ্রদ্ধা রেখে খালেদা জিয়া শোক দিবসের দিনে তার জন্মদিন পালন থেকে বিরত থাকবেন।’

পেট্রোল বোমা ও বোমা মারা সংঘাতময় রাজনীতি থেকে বিএনপি বেরিয়ে এলে আওয়ামী লীগ সমঝোতামূলক রাজনীতির ক্ষেত্রে একধাপ এগিয়ে যেতে পারবে বলে মনে করেন তিনি।

স্বাধীনতার চেতনা নিয়ে কখনও বিভাজন হয় না মন্তব্য করে সুরঞ্জিত বলেন, ‘এ সমস্যার সমাধান হলে আগামীতে ‍সুন্দর বাংলাদেশ বিনির্মাণ সম্ভব হবে।

ঈদের পর অব্যাহত সড়ক ও ট্রেন দুর্ঘটনায় উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, আগের সময়ের চেয়ে এবার বাড়ি ফেরাটা ভাল ছিল। কিন্তু বাড়ী থেকে কর্মস্থলে ফেরাটা ভাল হয়নি।এ ধরনের মর্মান্তিক দূর্ঘটনার দায়-দায়িত্ব কাউকে নিতেই হবে। এসব ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয় তার জন্য তিনি কর্তৃপক্ষ ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

সংগঠনের সভাপতি ডা.এমদাদুল হক সেলিমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী ও বঙ্গবন্ধু একাডেমীর সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মিজি প্রমুখ।