খালেদাকে আন্দোলন থেকে বিচ্যুত করা যাবে না

প্রকাশ:| বৃহস্পতিবার, ১১ সেপ্টেম্বর , ২০১৪ সময় ১০:১৩ অপরাহ্ণ

খালেদাকে আন্দোলন থেকে বিচ্যুত করা যাবে নামঈন উদ্দিন ফখরুদ্দীন সরকার বেগম খালেদা জিয়াকে গণতন্ত্র ও দেশ রক্ষার আন্দোলন থেকে বিচ্যুত করতে পারেনি উল্লেখ করে উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরী বলেছেন, শেখ হাসিনাও পারবে না।

শেখ হাসিনাকে অবিলম্বে ক্ষমতা থেকে পদত্যাগ করে নির্বাচন দেয়ার দাবি জানিয়ে তিনি বলেন, অন্যথায় জনগণ আন্দোলনের মাধ্যমে শেখ হাসিনাকে পদত্যাগে বাধ্য করবে।

বৃহস্পতিবার বিকেলে নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে অনুষ্ঠিত এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি। খালেদা জিয়ার ৭তম কারা মুক্তি দিবস উপলক্ষে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি এ সভার আয়োজন করে।

আসলাম চৌধুরী বলেন, কূটকৌশল ও দমননীতির মাধ্যমে মঈন উদ্দিন ও ফখরুদ্দীনের সরকার বেগম খালেদা জিয়াকে গ্রেফতার, হয়রানী করে নিয়ন্ত্রণের চেষ্টা করলেও আপোষ করে আত্মসমর্পন করেনি।

একইভাবে শেখ হাসিনাও খালেদা জিয়া, তাঁর দুই পুত্র তারেক রহমান, আরাফাত রহমান এবং বিএনপি নেতা-কর্মীদের মামলা-হামলা, গুম করে আন্দোলন থেকে বিচ্যুত করার চেষ্টা করছে বলে অভিযোগ করেন তিনি।

জেলা বিএনপির সদস্য নুরুল আমিনের সঞ্চালনায় সভায় অন্যান্যদের মধ্যে ফটিকছড়ি উপজেলা বিএনপি’র আহ্বায়ক ছালাহ্ উদ্দিন, অধ্যাপক ইউনুছ চৌধুরী, জেলা আহবায়ক কমিটির সদস্য আব্দুল আউয়াল চৌধুরী, অধ্যাপক জসীম উদ্দিন চৌধুরী, জেলা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক আবু আহমদ হাসনাত প্রমুখ বক্তব্য রাখেন।