খাবার পানি ও বাতাসা সরবরাহ করবে পুলিশ

প্রকাশ:| মঙ্গলবার, ১১ এপ্রিল , ২০১৭ সময় ১১:১৯ অপরাহ্ণ

দর্শনার্থীরা কোনো ধরণের পানীয় কিংবা খাবার সঙ্গে নিয়ে ডিসি হিল সংলগ্ন নজরুল স্কয়ার চত্বর ও সিআরবি শিরীষতলার পহেলা বৈশাখের অনুষ্ঠানে যোগ দিতে পারবে না। একইভাবে শোভাযাত্রায়ও পানি কিংবা পানীয় বোতল বহন করা যাবে না।

তবে ওই দুটি অনুষ্ঠানস্থলে পুলিশের পক্ষে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করা হবে। এর সঙ্গে দর্শনার্থীদের জন্য বাংলার অত্যন্ত জনপ্রিয় মিষ্টি খাবার ‘বাতাসা’ সরবরাহ করা হবে।

মঙ্গলবার বিকেলে ‘বাংলা বর্ষবরণ অনুষ্ঠানমালায় করণীয় ও বর্জনীয় বিষয়সমূহ’ জানাতে  আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার ইকবাল বাহার।

ইকবাল বাহার বলেন, ‘শোভাযাত্রায় এবং সমাবেশস্থলে পানি বা অন্য কোন পানীয়ের বোতল বহন করা যাবে না। বর্ষবরণে সমবেত লোকজনের তৃষ্ণা নিবারণের জন্য স্থানগুলোতে আমাদের পক্ষে বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা করা হবে। পাশাপাশি সিটি করপোরেশনকে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করার জন্য অনুরোধ করা হবে।’পহেলা বৈশাখে দর্শনার্থীদের জন্য পুলিশের ‘বাতাসা’

ইকবাল বাহার আরও বলেন, আমরা অনুষ্ঠানস্থলে আসা দর্শনার্থীদের জন্য বাতাসার ব্যবস্থা করবো। তাদের কাছে এটি সরবরাহ করবো।’

পুলিশ কমিশনার এ ‍দুটি স্থানে সিসি ক্যামেরা স্থাপনের বিষয়েও কথা বলেন।

তিনি বলেন, ‘শীরিষতলায় ৩৫-৪০টি এবং ডিসি হিলে ১০-১২টি সিসি ক্যামেরা স্থাপন করা হবে। এক হাজারের ওপর পুলিশ এতে দায়িত্ব পালন করবেন। যারা সাদা পোশাকে দায়িত্ব পালন করবেন তারা ছাড়া আমরা সবাই পুলিশী পোশাকেই দায়ীত্ব পালন করবো। যাতে করে লোকজন আমাদের সহজে চেনেন, তাদের সমস্যার কথা জানাতে পারেন।


আরোও সংবাদ