খাজা গরীব উল্লাহ শাহ (র:)-র ওরশ সম্পন্ন

প্রকাশ:| সোমবার, ১৩ অক্টোবর , ২০১৪ সময় ০৯:৩৪ অপরাহ্ণ

অলিয়ে কামেল হযরত খাজা গরীব উল্লাহ শাহ (র:)-এর বার্ষিক ওরশ ১৩ অক্টোবর ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও ভাবগম্ভীর পরিবেশে অনুষ্ঠিত হয়।
এ উপলক্ষে আয়োজিত দিনব্যাপী ব্যাপক কর্মসূচিতে ছিলো বাদে ফজর খতমে কোরআন, মুনাজাত, বাদে আছর আলোচনা সভা, মিলাদ মাহফিল, আখেরি খাজা গরীব উল্লাহ শাহমুনাজাত ও তবরুক বিতরণ। খাজা গরীব উল্লাহ শাহ (র:) ওয়াকফএস্টেটের মোতোয়াল্লী সাবেক সিটি মেয়র এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরী’র সভাপতিত্বে মাজার প্রাঙ্গণে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন, মুখ্য আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। আলোনা করেন কমিশনার আলহাজ্ব বদিউল আলম, কাউন্সিলর গিয়াস উদ্দিন, আলহাজ্ব ফিরোজ আহম্মদ প্রমুখ।
মিলাদ ও মুনাজাত পরিচালনা করেন আলহাজ্ব মাওলানা মোহাম্মদ আনিসুজ্জামান।
প্রধান অতিথির বক্তব্য চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেন, আমাদের চারিত্র্য উন্নয়নে হযরত খাজা গরীব উল্লাহ শাহ (র:)-র পথ ও দৃষ্টান্ত অনুসরণ করা জরুরি। মাজার সংস্কারে সাবেক সিটি মেয়র এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী যে উদ্যোগ গ্রহণ করেছেন, তা উল্লেখ করে তিনি এই প্রচেষ্টা বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, বিপথগামী মানুষকে সত্য ও সুন্দরের পথ দেখানোর জন্যই গরীব উল্লাহ শাহ (র:)-র মতো কামেল মানুষের আবির্ভাব হয়ে থাকে।
সভাপতির বক্তব্য এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী বলেন, সাধক-অলি-গাউস-কুতুবের পুণ্যভূমি আমাদের এই চট্টগ্রাম। বার আউলিয়ার পবিত্র ভূমি এই চট্টগ্রাম। তাদের আদর্শ অনুসরণ করেই আমরা চলার পথের সঙ্গ করতে পারি। মাজারের উন্নয়নে যুগোপযোগী প্রদক্ষেপ গ্রহণের মাধ্যমে এই মহান পুরুষের স্মৃতি সংরক্ষণ করা হবে।
আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন চসিক কাউন্সিলর নজরুল ইসলাম বাহাদুর, কোতোয়ালী থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল মনসুর, আতিকুর রহমান, আলহাজ্ব সিদ্দিক আহম্মদ, জালাল উদ্দিন আকবর, আলহাজ্ব আবদুল কুদ্দুস প্রমুখ।