খাগড়াছড়ি সড়ক ও জনপদের অনিয়ম দুর্নীতি

প্রকাশ:| বুধবার, ৮ জুন , ২০১৬ সময় ০৭:২২ অপরাহ্ণ

ফটিকছড়িতে ক্ষত-বিক্ষত সড়কে যোগাযোগ১
শংকর চৌধুরী,খাগড়াছড়ি॥ খাগড়াছড়ি সড়ক ও জনপদের অনীয়ম দুর্নিতি অদৃশ্য ইশারায় বীর দাপটে প্রকৌশী। সড়ক ও জনপদ বিভাগের জরুরী মুহুর্তের জন্য মজুদকৃত ইট বালু দিয়ে নির্বাহী প্রকৌশলীর অফিস কক্ষ মেরামত করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সূত্র জানায়, ২০ এপ্রিল সড়ক ও জনপদ অফিস ও সাব অফিস মেরামত করনে দরপত্র আহবান করা হয়। নিয়ম মোতাবেক এরাইস এন্টারপ্রাইজ ঠিকাদারী প্রতিষ্ঠান কাজটি পায়। কাজটি সমাপ্ত করতে অফিসের সামনে জরুরী মুহুর্তের জন্য মজুদকৃত ইট বালু দিয়ে কাজ করে চলছে। এই নিয়ে জেলা শহরে সরকারি ইট বালু চুরির গুঞ্জন শুরু হলেও বীর দাপটে প্রকৌশীর অদৃশ্য ইশারায় কাজ করছে ঠিকাদার।
এ ব্যাপারে প্রকৌশলী মোহাম্মদ মোসলেহ উদ্দিন চৌধুরী বলেন, ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এদিকে ঠিকাদার সাইফুল রহমান বলেন প্রকৌশলীর নিদের্শেই কাজ করা হচ্ছে।
গংশি¬ষ্ট সূত্র জানায়, সড়ক ও জনপদ বিভাগের আওতাধীন জরুরী মুহুর্তে সড়ক মেরামত করনে সরকারি ভাবে ইট বালু ক্রয় করে মজুদ করা হয়। কিন্তু সেই মজুদকৃত ইটবালু সংশি¬ষ্ট অফিসের কর্মকর্তা ঠিকাদারদের কাছে গোপনে বিক্রি করার অভিযোগ উঠেছে।

অভিযোগে প্রকাশ, বর্ষা মৌসুমে বিভিন্নস্থানে সড়ক যোগাযোগ বিছিন্ন হয়ে থাকলে ও সড়ক ও জনপদ বিভাগের ঘুম ভাঙ্গে না মাসের পর মাস। উল্টো সরকারি মালামাল বিক্রি করে কর্মকর্তাদের আখের গোছাতে ব্যস্থ হয়ে পড়ছে।