খাগড়াছড়ি: এমপি-মেয়র গ্রুপের পাল্টাপাল্টি হামলা-মামলা

প্রকাশ:| শুক্রবার, ৪ আগস্ট , ২০১৭ সময় ০৯:২৬ অপরাহ্ণ

শ্রমিক লীগের আহবায়ক’র উপর হামলা রফিক-দিদার-ফিরোজসহ ২২ জনকে আসামী করে মামলা
শংকর চৌধুরী,খাগড়াছড়ি:
খাগড়াছড়িতে গত ১ আগষ্ট শোক র‌্যালী থেকে ফেরার জেলা শ্রমিক লীগের যুগ্ম আহ্বায়ক সুরুজ মিয়াকে হত্যার উদ্দেশ্যে এলোপাথারি কুপিয়ে মৃত্যু হয়েছে ভেবে উত্তর গঞ্জপাড়া এলাকায় ফেলে যায়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে ভর্তি করে। বর্তমানে সুরুজ মিয়া চট্টগ্রাম মেডিকেল কলেজ সাপাতালে চিকিৎসাধীন রয়েছে।

জেলা শ্রমিক লীগের যুগ্ম আহবায়ক সুরুজ মিয়া ও তাঁর জামাতা মোঃ হেলালের উপর হামলার ঘটনায় খাগড়াছড়ি সদর থানায় জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির অনুসারী জেলা শ্রমিক লীগের আহবায়ক মোঃ জানু শিকদার বাদী হয়ে অপরপক্ষ জাহেদুল আলমের সমর্তীত অনুসারী পৌর মেয়র রফিকুল আলম, তার ছোট ভাই জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম এবং জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজসহ ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৯/১০ জন ব্যক্তিকে আসামী করে অন্তত ২২ জনকে আসামী করে হত্যারচেষ্টা ও চাঁদাবাজির মামলা দায়ের করে। সদর থানার মামলা নং ১-০৩/০৮/২০১৭ইং।

এদিকে, গত পৌর নির্বাচনের পর থেকে জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি জেলায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। দলের ত্যাগী নেতাকর্মীদের বঞ্চিত করে জেলা পরিষদে ভুয়া প্রকল্প ও নিয়োগের নামে সম্পদের পাহাড় বানিয়েছে অভিযোগ করে পৌর মেয়র রফিকুল আলম, তার ছোট ভাই জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম এবং জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজসহ ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৯/১০ জন ব্যক্তিকে আসামী করে হত্যারচেষ্টা ও চাঁদাবাজির নামে যে মিত্যা মামলা করা হয়েছে তা প্রত্যাহার করার দাবিতে। শুক্রবার ৪ আগস্ট বিকাল ৪ ঘটিার সময় কলেজ সড়কস্থ দলীয় কার্যালয় থেকে জেলা আওয়ামী লীগের ব্যানারে বিক্ষোভ মিছিল বের করে সাধারণ সম্পাদক জাহেদুল আলমের সমর্তীত অনুসারীরা।

মিছিলটি বিভিন্ন সড়ক ঘুরে এসে শাপলা চত্ত্বর এলাকায় জাহেদুল আলমের সমর্তীত অনুসারী জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক কামাল পাটোয়ারীর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ করে। এতে বক্তব্য রাখেন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজ, সাংগঠনিক সম্পাদক হৃদয় মারমা, পানছড়ি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আবু তাহের প্রমুখ। সমাবেশ থেকে পৌর মেয়র রফিকুল আলম, তার ছোট ভাই জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম এবং জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজসহ নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত মামলা আগামী ৫ আগস্টের মধ্যে প্রত্যাহার করা না হলে আগামী ৬ আগস্ট থেকে। কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির অনুসারীদের সকল কর্মসূচি প্রতিহত করার ঘোষণা দেওয়া রয়েছে বিক্ষোভ মিছিল উত্তর সমাবেশ থেকে ।

জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির অনুসারীদের বিক্ষোভ মিছিল, সাংবাদিক সম্মেলন, মামলা দায়ের ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবরে স্বারকলিপি প্রদানের কর্মসূচি ঘোষণা। জাহেদুল আলমের সমর্তীথ অনুসারী অপর অংশ জেলা আওয়ামী লীগের ব্যানারে আয়োজিত বিক্ষোভ মিছিল উত্তর সমাবেশ থেকে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির অনুসারীদের সকল কর্মসূচি প্রতিহত করার পাল্টা পাল্টি কর্মসূচি ঘোষণা দেওয়ায়। এলাকায় উত্তেজনায় আতংক বিরাজ করছে পুরো খাগড়াছড়ি জেলায়। প্রসঙ্গত, গত পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়ন দেওয়াকে কেন্দ্র করে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ দ্বিধা-বিভক্ত হয়ে পড়ে। এ নিয়ে দুই গ্র“পের মধ্যে গত দুই বছরে অন্তত অর্ধশতাধিক বার হামলা-পাল্টা হামলার মামলার ঘটনা ঘটেছে।


আরোও সংবাদ