খাগড়াছড়ি আসনে ১’শ ৮১ টি কেন্দ্রের মধ্যে ১’শ ৫৯ টি ঝুঁকিপূর্ন

প্রকাশ:| শনিবার, ৪ জানুয়ারি , ২০১৪ সময় ০৭:৫৬ অপরাহ্ণ

প্রতিটি কেন্দ্র তিন স্তরের নিরাপত্তা বলয় দূর্গম ভোট কেন্দ্রে হেলিকপ্টারে মালামাল নেয়া হয়েছে
খাগড়াছড়ি প্রতিনিধি ॥খাগড়াছড়ি ২৯৮ নং আসনে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ১’শ ৮১ টি কেন্দ্রের মধ্যে ১’শ ৫৯ টি কেন্দ্রই ঝুঁকিপূর্ন হিসেবে চিহ্নিত করেছে। এসব কেন্দ্রে নির্বিগ্নে ভোট কেন্দ্রে উপস্থিতি ও ভোট দানের প্রতিটি কেন্দ্রে আনসার, পুলিশ ও সেনাবাহিনীর তিন স্তরের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। নির্বাচনের সামগ্রী ভোট কেন্দ্রে পৌঁছে দেয়ার জন্য সকাল থেকে নির্বাচন অফিস প্রিসাডিং অফিসারদের হাতে হস্তান্তর করা হয়।সকালে হেলিকপ্টারে মালামাল নেয়া হয়েছে ।

খাগড়াছড়ি আসনে আওয়ামীলীলীগের প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা (নৌকা), জাতীয় পাটির (এরশাদ) সোলায়মান আলম শেঠ (লাঙ্গল), ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট’র (ইউপিডিএফ) প্রসিত বিকাশ খীসা (হাতি), পার্বত্য চট্টগ্রাম জনসংহতি (এমএন লারমা) ইঞ্জিনিয়ার মৃণাল কান্তি ত্রিপুরা (বই) প্রতীক নিয়ে ভোট যুদ্ধে নেমেছে। অন্যদিকে ইউপিডিএফ’র নেতা উজ্জল স্মৃতি চাকমা নির্বাচনে মনোনয়ন বাতিলের আইনী জটিলতার কারণে (টেবিল) প্রতীক নিয়ে প্রার্থী থাকলেও প্রচারণায় নেই।
খাগড়াছড়ি আসনে এবার ভোটার ৩ লাখ ৮১ হাজার ৫’শ ১৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ৯৭ হাজার ৬’শ ৬৩ জন এবং নারী ভোটার ১ লাখ ৮৩ হাজার ৮৫৩ জন। নির্বাচনে ১’শ ৮১টি ভোট কেন্দ্র’র মধ্যে ১’শ ৫৯ টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন। এরমধ্যে দীঘিনালা ও লক্ষ্মীছড়ি উপজেলার দুর্গম ৪টি কেন্দ্রে হেলিকপ্টার ব্যবহার করা হচ্ছে।
জেলার আট উপজেলার নির্বাচন অফিস থেকে স্ব স্ব কেন্দ্রের রির্টানিং অফিসার ও সহকারী রির্টানিং অফিসারদের কাছে নির্বাচনী সমগ্রী দেয়া হয়েছে। নির্বাচনে এরিমধ্যে প্রতিটি কেন্দ্রের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। জেলার দূর্গম কেন্দ্রে ভোটের সামগ্রী পৌঁছাতে দু’দিন আগেই সামগ্রী পৌঁছানোর ব্যবস্থা করা হয়েছে।
রির্টানিং অফিসার ও খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃ মাসুদ করিম বলেন,অবাধ ও সুষ্ঠু পরিবেশে দশম জাতীয় সংসদের নির্বাচনী প্রচারণা চলাচ্ছে প্রার্থীরা। নির্বাচনকে নির্বিঘœ করতে পৃথক দুটি সেল গঠন করা হয়েছে। কোন প্রার্থীর পক্ষ থেকে এখনো পর্যন্ত আচরণ বিধি লংঘনের কোন অভিযোগ পাওয়া যায়নি।
এদিকে জেলা পুলিশ সুপার শেখ মিজানুর রহমান জানান, ঝুঁকিপূর্ণ ১’শ ৫৯টি কেন্দ্রে বাড়তি নিরাপত্তা নেয়া হয়েছে। প্রতিটি কেন্দ্র তিন স্তরের নিরাপত্তা বলয়ে নেয়া হচ্ছে। দীঘিনালা ও লক্ষ্মী উপজোলার দূর্গম ৪টি কেন্দ্রে ভোটার সামগ্রী পরিবহনে হেলিকপ্টারের রিকুইজিশন করা হয়েছে।