খাগড়াছড়ির পরিবহন ধর্মঘট প্রত্যাহার

প্রকাশ:| শুক্রবার, ২০ সেপ্টেম্বর , ২০১৩ সময় ০৬:৪৯ অপরাহ্ণ

পরিবহনখাগড়াছড়ির গণ-পরিবহন খাতের বিশৃঙ্খলা-চাঁদাবাজী বন্ধ এবং অবৈধ-রেজিষ্ট্রেশন বিহীন সিএনজি মাহেন্দ্র চলাচল বন্ধ সহ আট দফা দাবীতে বৃহস্পতিবার থেকে পূর্ব-ঘোষিত অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।
একই সাথে এক সপ্তাহ ধরে জেলার চারটি রুটে বন্ধ থাকা বাস চলাচলও শুরু হবে। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিবহন মালিক-শ্রমিক সমন্বয় পরিষদের সদস্য-সচিব মোঃ ইউনুছ এক বিবৃতিতে জানান, গতকাল বৃহস্পতিবার জেলা প্রশাসকের নেতৃত্বে অনুষ্ঠিত এক সভায় তাঁদের ৮-দফা দাবী বিবেচনার আশ্বাসের ভিত্তিতে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।
তিনি জানান, জেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত এই বৈঠকে জেলায় বিভিন্ন ধরনের যানবাহন চলাচলের রুট নির্ধারণ এবং নিয়ন্ত্রণে একটি নীতিমালা প্রনয়ণের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।
এদিকে জেলা প্রশাসক মোঃ মাসুদ করিম ও বৈঠকের সত্যতা নিশ্চিত করে বলেন, পরিবহন মালিক-শ্রমিকদের দেয়া বিভিন্ন দাবী-দাওয়ার বিষয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি কম সময়ের মধ্যেই একটি গ্রহনযোগ্য নীতিমালা তৈরী করবে। যার ভিত্তিতে জেলার পরিবহন খাতকে সমন্বয় করা হবে।আট দফা দাবিতে গত ১৬ আগষ্ট সংবাদ সন্মেলণের মাধ্যমে অনিদৃষ্ট কালের পরিবহন ধর্মঘট অহ্বান করে খাগড়াছড়ি পার্বত্য জেলা মালিক শ্রমিক সমন্বয় পরিষদ ।