খাগড়াছড়িতে হত্যাকাণ্ড: মরদেহ হস্তান্তর, তদন্তে কমিটি

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ১৯ আগস্ট , ২০১৮ সময় ১২:৩৯ অপরাহ্ণ

খাগড়াছড়িতে দুই দফা গোলাগুলিতে সাত জন নিহতের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ১৫ কর্মদিবসের মধ্যে তাদের প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এদিকে নিহত সাতজনের মধ্যে চারজনের মরদেহ গতকাল শনিবার সন্ধ্যায় পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি তিনজনের পরিবারের কেউ না আসায় তাদের মরদেহ খাগড়াছড়ি সদর থানায় রাখা হয়েছে। আজ রোববার নিহতদের সমাহিত করার প্রস্তুতি চলছে। এ হত্যাকাণ্ডের প্রতিবাদে আগামীকাল খাগড়াছড়িতে অর্ধদিবস সড়ক অবরোধের ডাক দিয়েছে পাহাড়ি সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, জেলা প্রশাসক মো. শহিদুল ইসলামের নির্দেশে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু ইউসুফের নেতৃত্বে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সদস্যদের মধ্যে আরও রয়েছেন—সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাসমুল তাবরিজ, অতিরিক্ত পুলিশ সুপার মো. সালাউদ্দিন, খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. নয়নময় ত্রিপুরা, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একজন সহকারী পরিচালক। ১৫ কর্মদিবসের মধ্যে তাদের প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এদিকে ইউপিডিএফের নেতাকর্মীসহ সাত জনকে হত্যার ঘটনায় আগামীকাল খাগড়াছড়িতে অর্ধদিবস সড়ক অবরোধের ডাক দিয়েছে। ইউপিডিএফের প্রচার বিভাগের প্রধান নিরন চাকমা এই তথ্য নিশ্চিত করেছেন।