খাগড়াছড়িতে বীর শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধার সাথে স্মরণ

প্রকাশ:| শনিবার, ২৬ মার্চ , ২০১৬ সময় ১০:৩৯ অপরাহ্ণ

লাল ত্রিপুরাশংকর চৌধুরী, খাগড়াছড়ি: খাগড়াছড়িতে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। দিবসটি উপলক্ষে শনিবার সকালে চেঙ্গী এস্কায়ার সংলগ্ন স্মৃতি সৌধে ৩১ বার তোপধ্বনির পর পুষ্পস্তবক অর্পণ করেন স্থানীয় খাগড়াছড়ি মুক্তিযোদ্ধা কমান্ডার রইস উদ্দিন।

এর পর একে একে শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান যতিন্দ্র লাল ত্রিপুরা, সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার মো. মজিদ আলী, আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল এবং খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন, প্রেসসক্লাব, জাবারাংসহ বিভিন্ন সামাজিক সংগঠন ব্যাপক উৎসাহ,উদ্দীপনায় পালন করে।
রইস
পরে সরকারী অনুষ্ঠান মালার মধ্যে খাগড়াছড়ি স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও বিভিন্ন খেলাধুলার আয়োজন শেষে পুরষ্কার বিতরণ করা হয়।

এদিকে বিভক্ত খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সমর্থিত গ্র“পের জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম ও সভাপতি ও এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা পক্ষে নেতৃত্ব দেন খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের নেতা ও পাজেপ সদস্য মংসুইপ্র“ চৌধুরী অপু।
কংজয়ী
বিভিন্ন কর্মসূচী ছিল খাগড়াছড়ি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি বিএনপিতেও। সকালে দলীয় পতাকা উত্তোলনের পর পর বনাঢ্য র‌্যালী ও আলোচনা সভা করে সংগঠনগুলো। খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি মনিন্দ্র কিশোর ত্রিপুরার সভাপতিত্বে অংঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দরা ব্যাপক উৎসাহের মধ্য দিয়ে পালন করে। সকালে জেলা বিএনপির কার্যালয় থেকে র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্মৃতি সৌধে পুষ্পমাল্য অর্পন করার পর শহীদ জিয়ার স্মৃতি ভাস্কর্য্যে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। এর পরেই দলীয় কার্যালয়ে এসে আলোচনা সভা করে দলটি। এছাড়াও জেলার বিভিন্ন স্কুল কলেজ,মাদ্রাসাসহ সরকারী বেসরকারী প্রতিষ্ঠান ছাড়া সাধারণ মানুষ আত্মত্যাগী সেই বীর শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধার সাথে স্মরণ করে।


আরোও সংবাদ