খাগরিয়া ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ ৯

প্রকাশ:| মঙ্গলবার, ১ এপ্রিল , ২০১৪ সময় ০৫:৫০ অপরাহ্ণ

সাতকানিয়া উপজেলার খাগরিয়া ইউনিয়নের মোহাম্মদখালি এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এসময় উভয় গ্রুপের অন্তত নয় জন গুলিবিদ্ধ হয়েছে বলে জানা গেছে।

দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গ্রামে প্রভাব বিস্তার করতে গিয়ে প্রায় তিন মাস ধরে স্থানীয় খোরশেদ আলম ও জামাল উদ্দিনের মধ্যে দ্বন্ধ বিরাজ করে আসছিল। এরই জের ধরে দুপুরে খোরশেদ আলমের অনুসারীরা দা, ছোরা, বন্দুক নিয়ে জামালের ওপর চড়াও হয়। এসময় জামাল গ্রুপের সদস্যরাও জড়ো হয়ে পাল্টা আক্রমন করে। এতে জামালসহ উভয় গ্রুপের অন্তত নয় জন গুলিবিদ্ধ হয়।

গুলিবিদ্ধরা হলেন জাফর আহমদ (৫৫), মো. ইসমাইল (৩৫), মো. বেলাল (৪০) ওসমান (৪০) জামাল উদ্দিন (৪৫) আবুল কাশেম (৪২), মাঈনুদ্দিন (২৮), লোকমান (৩০) ও বদি আলম ভেট্রা (৩৫)। এদের মধ্যে ভেট্রা ছাড়া বাকিরা সকলেই জামাল উদ্দিনের অনুসারী।

গুলিব্ধিদের দোহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে। তবে, ভেট্রার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে স্থানান্তর করা হয়।

সাতকানিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম বলেন, ‘৮-১০ জন গুলিবিদ্ধ হওয়ার কথা এলাকাবাসীর কাছ থেকে শুনেছি। কিন্তু এলাকাটি অনেকটা বিচ্ছিন্ন হওয়ায় আমরা ঘটনাস্থলে পৌছানোর আগেই সবাই সরে গেছে। যার কারণে, বিস্তারিত নিশ্চিত করে বলা সম্ভব নয়।’

তিনি জানান, গতকাল সোমবার স্থানীয় একটি মাজারের ওরশকে কেন্দ্র করে দুই পক্ষ পরষ্পরবিরোধী অবস্থান নিলে জামাল ও খোরশেদের মধ্যে বিরোধ চরম আকার ধারণ করে।