খলিল শাহ মডেল হাই স্কুলে অভিবাবক সমাবেশ

প্রকাশ:| সোমবার, ২৭ অক্টোবর , ২০১৪ সময় ১০:৫৯ অপরাহ্ণ

শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবকের সমন্বয়ে একটি শিক্ষা প্রতিষ্ঠান ভালো-সেরা প্রতিষ্ঠানে পরিগণিত হতে পারে-শওকত বাঙালি
চিলড্রেন ব্রাইট স্কুল এন্ড কলেজের পরিচালক লেখক-সাংবাদিক শওকত বাঙালি বলেছেন, শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবকের সমন্বয়ে একটি শিক্ষা প্রতিষ্ঠান ভালো-সেরা প্রতিষ্ঠানে পরিগণিত হতে পারে। এই ত্রয়ী সমন্বয়ে একজন শিক্ষার্থী শুধু পড়াশোনায় ভালো হবেনা, জীবনমানোন্নয়নেও নিবেদিত হবে। প্রচুর পরিমাণে শিক্ষা প্রতিষ্ঠান তৈরী হচ্ছে উল্লেখ করে তিনি আরো বলেন, এখনো ভালো শিক্ষা প্রতিষ্ঠানের চাহিদা প্রচুর। ব্যবসায়িক মনোবৃত্তি সম্পন্ন শিক্ষা প্রতিষ্ঠানগুলি পুরো মাত্রায় শিক্ষাকে ব্যবসায় রূপান্তরিত করছে নানা চটকদারী বিজ্ঞাপনের বিভ্রান্তিতে। যাচাই-বাছাই করে শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচনের জন্য তিনি অভিভাবকদের অনুরোধ জানান।
হযরত খলিল শাহ (রহঃ)’র নামে পাঁচলাইশ ওয়ার্ডে প্রতিষ্ঠিত খলিল শাহ মডেল হাই স্কুলের উদ্যোগে গত ২৪ অক্টোবর বিদ্যালয় মিলনায়তনে অভিভাবক সমাবেশ ও ফলাফল কার্ড বিতরণী অনুষ্ঠানে শওকত বাঙালি প্রধান অতিথির বক্তৃতায় উপর্যুক্ত কথাগুলো বলেন।
বিদ্যালয়ের চেয়ারম্যান আবু সাদাত মোহাম্মদ সায়েমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন আমরা করবো জয়-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও লেখক-সাংবাদিক শওকত বাঙালি। বিশেষ অতিথি ছিলেন ইমামে আহলে সুন্নত আল্লামা কাযী নুরুল ইসলাম হাশেমীর সুযোগ্য পুত্র ইসলামী কলামিস্ট আল্লামা হাশেমী ইসলামী মিশনের চেয়ারম্যান কাযী মুহাম্মদ আবুল হাশেমী। প্রধান আলোচক ছিলেন শাহ হাবিবুল্লাহ সরকারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখর দাশ। অতিথি ছিলেন অভিভাবক বিশিষ্ট রাজনীতিক হাজী নুরুল আলম। বক্তব্য রাখেন বিদ্যালয়ের উপ-প্রধান শিক্ষিকা উষা চক্রবর্তী, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকার মধ্যে রোমানা শারমিন, মনি রতœম বড়–য়া, এমদাদ হোসেন চৌধুরী মুন্না, মোহাম্মদ পারভেজ, ফরহাদ হাসান শয়ন, আরাফাতুন নেছা রুপা, সাজ্জাদ হোসেন চৌধুরী রানা, তানিয়া পারভিন প্রমুখ।
জাতীয় সংগীতের মাধ্যমে বিদ্যালয়ের শিক্ষার্থীরা অভিভাবক সমাবেশ শুরু করেন এবং শেষে সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।