কয়েকদিনের মধ্যেই জিইসি অংশে নামার র‍্যাম্প খুলছে

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ১১ জুলাই , ২০১৮ সময় ০৭:০৮ অপরাহ্ণ

আক্তারুজ্জামান ফ্লাইওভারের জিইসি অংশে নামার র‍্যাম্প কয়েকদিনের মধ্যেই যান চলাচলের জন্য খুলছে।

আজ বুধবার চট্টগ্রাম উন্নায়ন কতৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম মুরাদপুর হতে লালখান বাজার আক্তারুজ্জামান ফ্লাইওভারের জিইসি অংশে নামার র‍্যাম্পের কাজ পরিদর্শনে গিয়ে জানান কয়েকদিনের মধ্যেই র‍্যাম্প যান চলাচলের জন্য খুলে দেয়া হবে ইনশাআল্লাহ। তিনি জানান, আগামী কয়েকদিনের মধ্যে জিইসি অংশের র‌্যাম্পটি যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হচ্ছে। এর ফলে মুরাদুপর কিংবা অক্সিজেন সড়কের রুবি গেইট থেকে গাড়ি ফ্লাইওভারে উঠে জিইসি মোড়ে এসে নামতে পারবে। এতে নগরীর দুই নম্বর গেইট মোড়, মুরাদপুর মোড় এবং জিইসি মোড়ের যানজট ও যানবাহনের চাপ অনেক কমে যাবে।

বন্দরনগরী চট্টগ্রামের দীর্ঘতম আখতারুজ্জামান ফ্লাইওভাবের জিইসি মোড় অংশে নামার র‌্যাম্প আগামী সপ্তাহেই খুলে দেওয়া হবে। বুধবার দুপুরে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চউক) চেয়ারম্যান আবদুচ সালাম ফ্লাইওভারের সমাপনী পর্বের কাজ পরিদর্শন শেষে এই তথ্য নিশ্চিত করেছেন।

চউক চেয়ারম্যান আবদুচ সালাম জানান, আখতারুজ্জামান ফ্লাইওভারের বিভিন্ন মোড়ে র‌্যাম্প নির্মানের কাজ অত্যন্ত দ্রুত গতিতে এগিয়ে চলছে। নগরীর লালখান বাজার থেকে মুরাদপুর পর্যন্ত প্রায় সোয়া ৫ কিলোমিটার মুল ফ্লাইওভার নির্মানকাজ সম্পন্ন করে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয় আরও আগে। তবে নগরীর বিভিন্ন মোড়ে ফ্লাইওভারের সাথে সংযুক্ত করে র‌্যাম্প নির্মানের কাজ বাকী ছিল। এর মধ্যে গত ঈদ-উল- ফিতরের পূর্বে নগরীর দুই নম্বর অক্সিজেন সড়কে রুবি গেইট থেকে মুল ফ্লাইওভারে ওঠার র‌্যাম্পটি চালু করা হয়। এই র‌্যাম্প চালু হলেও এখান ম্প থেকে নগরীর জিইসি মোড় অংশের র‌্যাম্প নির্মান কাজ সম্পন্ন না হওয়ায় এই পথে গাড়ি নামার সুযোগ ছিল না। ফলে রুবি গেইট থেকে মুল ফ্লাইওভারে উঠে বিভিন্ন যানবাহনকে লালখান বাজার মোড়ে গিয়ে নামতে হতো।