ক্ষমতা চিরস্থায়ী করতেই এ সংশোধনী-ফখরুল

প্রকাশ:| সোমবার, ২২ সেপ্টেম্বর , ২০১৪ সময় ১১:১৫ অপরাহ্ণ

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতা চিরস্থায়ী করতে এবং একদলীয় সরকার শাসন কায়েম করতেই এ সংশোধনী করা হচ্ছে। এ সংশোধনীর মাধ্যমে বিচারপতিদের অপসারণ ক্ষমতা আওয়ামী লীগের হাতে চলে গেল।

আজ সোমবার বিকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব মন্তব্য করেন। বিচারপতিদের অভিশংসন বিষয়ে সংবিধান সংশোধনের প্রতিবাদে ২০ দলের হরতাল নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে মির্জা আলমগীর বলেন, দেশের মানুষ মনে করে- এ অবৈধ সরকারের সংসদে আইন পাশের কোনো এখতিয়ার নেই। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তিনি বলেন, ২০ দল আহুত সকাল-সন্ধ্যা হরতালে এখন পর্যন্ত সারাদেশে গ্রেফতার হয়েছে ৩৫৩ জন এবং আহত হয়েছেন ৩২ জনের অধিক নেতাকর্মী।

হরতাল সফল করায় ২০ দল ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে দেশবাসীকে অভিনন্দন জানান মির্জা আলমগীর।

প্রধানমন্ত্রীর যুক্তরাষ্ট্র সফর নিয়ে এক প্রশ্নে মির্জা আলমগীর বলেন, এটি রাষ্ট্রীয় অপচয় ছাড়া আর কিছুই না। রাষ্ট্রীয় অর্থ অপচয় করে জাতিসংঘের অধিবেশনে যোগ দেয়া সমর্থন করে না বিএনপি।

তিনি বলেন, বর্তমান অবৈধ ও অনৈতিক সরকারের প্রধানমন্ত্রী এতজন সফরসঙ্গী (১৮০ জন) নিয়ে জাতিসংঘের অধিবেশনে যোগ দিয়েছেন- তা নজিরবিহীন। রাষ্ট্রীয় এত অর্থ ব্যয় করে এ অধিবেশনে যোগ দেয়ার কোনো মানে হয় না।

তাছাড়া সফর সঙ্গী হিসেবে ৯ জন মন্ত্রীর স্ত্রী এবং ভুয়া মুক্তিযোদ্ধা সার্টিফিকেটধারী সচিবও রয়েছেন বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, বিএনপির যুগ্ম মহাসচিব মো. শাহজাহান, অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, ছাত্র বিষয়ক সম্পাদক শহিদ উদ্দীন চৌধুরী এ্যানী, মহিলা দলের সভাপতি নূরে আরা সাফা, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল, সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরাফত আলী সফু, সহ দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি প্রমুখ।