ক্ষমতায় গেলে ব্রিটেনের মত ট্রান্সপোর্ট ও গার্বেজ সিস্টেম

প্রকাশ:| শুক্রবার, ৩ জুলাই , ২০১৫ সময় ০৮:১৮ অপরাহ্ণ

ক্ষমতায় গেলে ব্রিটেনের মত ট্রান্সপোর্ট ও গার্বেজ সিস্টেমলন্ডনে বাংলা মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের সঙ্গে ইফতার করেছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। দীর্ঘ সাত বছরের প্রবাস জীবনে এই প্রথম তিনি সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় এবং খোলামেলা আড্ডায় বসেন। প্রায় তিন ঘন্টার আড্ডায় প্রশ্ন আর পাল্টা প্রশ্নে উঠে আসে বাংলাদেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি, গণতন্ত্র পুনরুদ্ধারের পরবর্তী পদক্ষেপ, সরকারের অপশাসন, বিএনপির রাজনৈতিক কৌশল এবং ভবিষ্যতের নানা দিক।

পূর্ব লন্ডনের ব্রিকলেনে বৃহস্পতিবার যুক্তরাজ্য বিএনপির সাংবাদিকদের সম্মানে ইফতারের আয়োজন করে। এতে তারেক রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ইফতারের পূর্বে এবং পরে তিনি দীর্ঘ আড্ডায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। আবার নিজেও সাংবাদিকদের উদ্দেশ্যে নানা প্রশ্ন ছুড়ে দেন।

ভবিষ্যত পরিকল্পনা প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ক্ষমতায় গেলে ব্রিটেনের মত ট্রান্সপোর্ট ও গার্বেজ সিস্টেম গড়ে তুলবেন।

ইফতার পার্টিতে বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আর্ন্তজাতিক সম্পাদক ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহসানুল হক মিলন, আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান, মানবাধিকার বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম, যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক, সাধারন সম্পাদক কয়সর এম আহমদ, প্রধান উপদেষ্টা শায়েস্তা চৌধুরী কুদ্দুস, যুক্তরাজ্য বিএনপির মিডিয়া টিমের আহবায়ক তাজ উদ্দীন, সদস্য সচিব আখতার হোসেন, সদস্য ড. এম মুজিবুর রহমান, নাজমুল হোসেন জাহিদ, আখতার মাহমুদ প্রমুখ।

সাংবাদিকদের মধ্যে ছিলেন লন্ডন বাংলা পত্রিকার সম্পাদক কেএম আবু তাহের চৌধুরী, সাবেক সম্পাদক শাহ ইউসুফ, বিবিসি’র মাসুদ হাসান খান, জনমতের প্রধান সম্পাদক নাহাস পাশা, নিউজ এডিটর মুসলেহ উদ্দিন, চ্যানেল আই ইউরোপের ব্যবস্থাপনা পরিচালক রেজা আহমদ ফয়ছল চৌধুরী শোয়েব, চ্যানেল এস -এর এক্সিকিউটিব এডিটর সালেহ শিবলী, সুরমার পত্রিকার সম্পাদক আহমেদ ময়েজ, সাংবাদিক নজরুল ইসলাম বাসন, বাংলা পোস্ট ব্যারিষ্টার তারেক চৌধুরী, লন্ডনবাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি মুহিব চৌধুুরী, দেশ পত্রিকার সম্পাদক তাইছির মাহমুদ, প্রমুখ।