ক্ষমতায় এলে বিএনপি জঙ্গিবাদী তৎপরতা রুখে দেবে

প্রকাশ:| শনিবার, ২৮ সেপ্টেম্বর , ২০১৩ সময় ০৭:৪৭ অপরাহ্ণ

তারেক রহমানলন্ডনে অবস্থানরত বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে ২৩ সেপ্টেম্বর আড়াই ঘণ্টা বৈঠক করেছেন ঢাকার মার্কিন দূতাবাসের রাজনৈতিক ও অর্থনৈতিক কাউন্সিলর পুষ্পিন্দর ধিলন।

লন্ডনের একটি হোটেলে এ বৈঠককালে তারেক রহমান যুক্তরাষ্ট্রকে আশ্বস্ত করেন, আগামীতে ক্ষমতায় এলে বিএনপি জঙ্গিবাদী তৎপরতা রুখে দেবে।

সূত্র জানায়, বাংলাদেশে জঙ্গিবাদের উত্থান ঘটতে পারে বলে যুক্তরাষ্ট্রের শঙ্কার জবাবে তারেক রহমান বিএনপির পক্ষে এ আশ্বাস দেন। এ সময় ওই মার্কিন কর্মকর্তা বলেন, তার দেশ বাংলাদেশে একটি গ্রহণযোগ্য নির্বাচন চায়। সব দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র সবার সঙ্গে কাজ করবে বলেও তিনি আশ্বস্ত করেন।

বৈঠকে উপস্থিত বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী বলেন, আড়াই ঘণ্টাব্যাপী বৈঠকে যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে কথা হয়েছে।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ। যুক্তরাষ্ট্র আমাদের আর্থ-সামাজিক খাতের উন্নয়নের অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশীদার। বাংলাদেশের আসন্ন নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রসহ সব উন্নয়ন সহযোগীই উদ্বিগ্ন। এ প্রেক্ষাপটেই প্রধান বিরোধী দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে মার্কিন দূতাবাস কর্মকর্তার বৈঠক হয়েছে।

উল্লেখ্য, তারেক রহমান সামরিক বাহিনী সমর্থিত সাবেক তত্ত্বাবধায়ক সরকারের আমলে কারাগারে অসুস্থ হয়ে লন্ডনে চিকিৎসা গ্রহণ করতে যান। এর পর থেকে তিনি সেখানেই অবস্থান করছেন। দলীয় সূত্র জানায়, তিনি এখন অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন। চিকিৎসকরা অনুমতি দিলেই তিনি দেশে ফিরবেন বলে জানা গেছে।
তারেক রহমান। ফাইল ছবি