ক্ষমতার অপব্যবহারের অভিযোগে ছয়জনের বিরুদ্ধে মামলা

প্রকাশ:| সোমবার, ১৪ মার্চ , ২০১৬ সময় ১০:১৬ অপরাহ্ণ

আদালতক্ষমতার অপব্যবহারের অভিযোগে পুলিশ সদস্য ও আদালতের কর্মচারিসহ ছয়জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়েছে।

সোমবার (১৪) চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো.শাহেনূরের আদালতে মামলাটি দায়ের করেছেন জিন্নাতুন নেসা নামে এক নারী। আদালত মামলাটি গ্রহণ করে নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনারকে অনুসন্ধানের নির্দেশ দিয়েছেন।

অভিযুক্তদের মধ্যে আছেন বায়েজিদ বোস্তামি থানার সাবেক উপ-পরিদর্শক (বর্তমানে পুলিশ লাইনে) আব্দুল হাকিম, চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতের প্রসেস সার্ভার মো.ইমরান এবং বায়েজিদের প্রভাবশালী গিয়াসউদ্দিনসহ ছয়জন।

জিন্নাতুন নেসা বায়েজিদ বোস্তামি থানা এলাকার মো.‌আইয়ূব ও রিজিয়া বেগমের মেয়ে। বায়েজিদ বোস্তামি থানার সুলতানী মার্কেটে রিজিয়া বেগমের একটি কাপড়ের দোকান আছে।

বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ জহির হোসেন জানান, ২০১৪ সালের ডিসেম্বরে স্থানীয় গিয়াসউদ্দিনের নেতৃত্বে একদল সন্ত্রাসী রিজিয়া বেগমের দোকানে হামলা চালায়। এ ঘটনায় রিজিয়া বেগম আদালতে মামলা দায়ের করেন। আদালতের নির্দেশে মামলাটি এজাহার হিসেবে গ্রহণ করে বায়েজিদ বোস্তামি থানা।

এরপর গিয়াসউদ্দিন আদালতে রিজিয়া বেগমের বিরুদ্ধে পাল্টা মামলা দায়ের করেন। মামলায় জিন্নাত আরা বেগম, পিতা-মো.সাহাবউদ্দিন উল্লেখ করে একজনকে আসামি করা হয়। কিন্তু পুলিশ ওই মামলায় জিন্নাতুন নেসাকে গ্রেফতার করে।

জিন্নাতুন নেসা মামলার আরজিতে অভিযোগ করেন, তার নাম জিন্নাতুন নেসা এবং বাবার নাম মো.আইয়ূব হওয়া সত্ত্বেও এস আই আব্দুল হাকিম ও প্রসেস সার্ভার ইমরান অন্যায়ভাবে তাকে এবং আসামি জিন্নাত আরািএকই নারী বলে তদন্ত প্রতিবেদনে উল্লেখ করেন। এরপর তাকে গ্রেফতার করে হয়রানি করেন।

তিনি উল্লেখ করেন, মামলার আসামি জিন্নাত আরা তিনি নন। পুলিশ ও আদালতের কর্মচারি অন্যায়ভাবে প্রতিপক্ষের কাছ থেকে লাভবান হয়ে তাকে হয়রানি করেছেন।

মামলায় আসামিদের বিরুদ্ধে ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় অভিযোগ আনা হয়।