ক্লাস রুমের তালায় সুপার গ্লু

প্রকাশ:| রবিবার, ৭ সেপ্টেম্বর , ২০১৪ সময় ০৫:১৯ অপরাহ্ণ

চবি প্রতিনিধি,
চট্টগ্রাম বিশ্ববিদ্যাল (চবি) তে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে ইসলামী ছাত্রশিবিরের ডাকা টানা অবরোধের ৮ম দিনে চবির বিভিন্ন অনুষদের ক্লাস রুমে সুপার গ্লু লাগিয়ে দেয় শিবির কর্মীরা। তিনটি অনুষদ ও একটি ইনস্টিটিটের প্রায় সবগুলো বিভাগের সব ক্লাসরুমের তালায় সুপার গ্লু দেওয়া হয়।
বিশ্ববিধ্যালয় সুত্রে জানা যায়, গতকাল রবিবার রাতের অন্ধকারে বিশ্ববিদ্যালয়ের কলা, বিজ্ঞান, আইন অনুষদ এবং ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সেস অ্যান্ড ফিশারিজ অনুষদের সবগুলো শ্রেণীকক্ষের তালায় সুপার গ্লু লাগিয়ে দেয় শিবিরকর্মীরা। সকালে তালা খুলতে আসলে কর্মচারীরা বিষয়টি দেখতে পান। পরে নিরাপত্তা কর্মীরা এসে সবগুলো তালা কাটে। এসময় নিরাপত্তা কর্মীরা জানায় তারা প্রায় দেড়শ এর অধিক তালা কাটেছে।
এদিকে সকালে পুলিশ পাহারায় চবি পরিবহন দপ্তর থেকে শিক্ষক বাস ছেড়ে যায়। শাটল ট্্েরনেও ছিল পুলিশের কড়াকড়ি নিরাপত্তা। তালা লাগানোর ফলে এসব অনুষদে কোন ক্লাস ও পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। ক্যাম্পাসে শিক্ষার্থীর উপস্থিতির হার খুবই কম।
যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যম্পাসের গুরুত্বপূর্ণ পয়েন্টে ২নং গেইট এলাকায়,সোহরাওয়ার্দী হলের মোড়ে,শহীদ মিনার চত্বরে,কলা অনুষদের ঝুপড়িতে ও জিরো পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতয়েন করা হয়েছে।
এ ব্যাপারে জানতে চাইলে চবি প্রক্টর সিরাজ উদ দৌল্লাহ জানান, কে বা কারা রাতের আধারে তালায় সুুপার গ্লু লাগিয়ে দেয়। তাদেরকে খুজে বের করে শাস্তি দেওয়া হবে। তবে ক্যাম্পাসের পরিস্থিতি স্বাভাবিক বলেও জানান তিনি।
এ ব্যাপারে চবি পুলিশ ফাড়িঁর ইনচার্জ মাঈন উদ্দিন জানান, ক্যাম্পাসের অবস্থা স্বাভাবিক রয়েছে। বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতয়েন করা হয়েছে।
প্রসঙ্গত, হল খুলে দেওয়ার দাবিতে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে শিবিরের ডাকা ধর্মঘটের সাতদিনে শাটল ট্রেনে ককটেল বিস্ফোরণ, দুটি শিক্ষকবাস ভাঙচুরসহ শিক্ষার্থীদের মুঠোফোনে হত্যার হুমকি দেওয়া হয়েছে। তবে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে ধর্মঘটের ডাক দেওয়া হলেও অভিযোগ রয়েছে ছাত্রশিবিরই এ সব কাজ করছে।
তবে শিবিরের সভাপতি মোস্তাফিজুর রহমান তালায় সুুপার গ্লু লাগানোর কথা অস্বীকার করে বলেন, শিবির সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে মৌন সম্মতি দিয়েছে। কিন্তু সুপার গ্লু ও ককটেল বিস্ফোরণে শিবিরের সম্পৃক্ততা নেই বলেও জানান তিনি।