কোস্টগার্ডের ১ নৌকা ও ৩ মহিষ আটক, তবে…

প্রকাশ:| বৃহস্পতিবার, ১ আগস্ট , ২০১৩ সময় ১০:৫৬ অপরাহ্ণ

আনোয়ারা প্রতিনিধি,নিউজচিটাগাং২৪.কম।।
চট্টগ্রামের আনোয়ারায় কোস্টগার্ডের পূর্বাঞ্চল ও সাঙ্গু স্টেশনের কর্মীরা পাচারের সময় ১টি নৌকা ও ৩ টি মহিষ আটক করলেও মহিষপাচারকারীদের ছেড়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। তবে অভিযোগ অস্বীকার করেছে কোস্টগার্ড।
স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার সময় আনোয়ারা উপজেলার রায়পুর ইউনিয়নের পূর্ব গহিরা এলাকা দিয়ে পাচারের সময় কোস্টগার্ড পূর্বাঞ্চলের এবং সাঙ্গু স্টেশনের কর্মীরা পাচারকারীদের ধাওয়া করে তাদের ব্যবহৃত ১ টি নৌকা ও ৩টি মহিষ আটক করে। এসময় নৌকা থেকে কয়েকজন পাচারকারীকে আটক করা হলেও তাদেরকে ছেড়ে দেয়া হয়েছে বলে স্থানীয়রা জানান।
এদিকে, স্থানীয়রা পাচারের সময় ব্যবহৃত নৌকার চালককে ধরে রাখলেও পরে তাকে ছেড়ে দেন। মুঠোফোনে ওই নৌকার চালক চকরিয়ার মালুমঘাটের আবদুর রহমানের পুত্র আলী হায়দার বলেন, আমাকে ভাড়ায় এনে অস্ত্রধারীরা আনোয়ারার দিকে নিয়ে আসে। আর এখানেই আমিসহ ৮/৯ জনকে কোস্টগার্ড আটক করে। কোস্টগার্ড ছেড়ে দিলে পরে স্থানীয়রা আমাকে ধরে রাখে। এ ব্যাপারে আনোয়ারা থানায় যোগাযোগ করা হলে তারা এ বিষয়ে অবহিত নয় বলে জানান থানার উপ-পরিদর্শক (এস আই) মুহাম্মদ শরিফ।
পূব গহিরার ফকির হাটের বাসিন্দা মো. আলী বলেন, প্রকাশ্য দিবালোকে কোস্টগার্ড পাচারকারীদের ধরে ছেড়ে দিয়েছে, কেন ছেড়ে দিয়েছে তা আমরা জানিনা।
এ ব্যাপারে কোস্টগার্ডের পূর্বাঞ্চলের লে. কমান্ডার মাকসুদুল ইসলাম মুঠোফোনে প্রথম আলোকে বলেন, আমরা ১টি নৌকা ও ৩ টি মহিষ আটক করেছি। পাচারকারীদের ধরে ছেড়ে দেয়ার কথা সত্য নয়।


আরোও সংবাদ