কোট-টাই পড়া মন্ত্রিদের ধমক দিলেন শেখ হাসিনা

প্রকাশ:| সোমবার, ৬ এপ্রিল , ২০১৫ সময় ০৩:২৬ অপরাহ্ণ

ইংরেজরা গোলামী শিখিয়ে গেছে। আপনাদের মধ্যে সেই গোলামীর স্বভাব এখনো রয়ে গেছে। তাই গরমের মধ্যেও কোট-টাই পরে থাকেন।’ সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে কয়েকজন মন্ত্রী ও প্রতিমন্ত্রীকে উদ্দেশ্য করে এভাবেই কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সচিবালয়ের একটি বিশ্বস্ত সূত্র এ খবর নিশ্চিত করেছে।

সূত্র জানায়, রেলমন্ত্রী মুজিবুল হক, শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন সিকদার, অর্থ প্রতিমন্ত্রী আব্দুল মান্নান, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্যুট-কোট ও টাই পরে মন্ত্রিসভায় এসেছিলেন। এছাড়া পানিসম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এবং পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামাল পরে এসেছিলেন স্যুট-কোট।

প্রধানমন্ত্রী তাদেরকে উদ্দেশ্য করে বলেন, ‘গরমের মধ্যে আপনারা কেন কোট-প্যান্ট ও টাই পরে থাকেন? ইংরেজরা যে গোলামী শিখিয়ে গেছে সেটাই করেন? এখনো গোলামীর স্বভাব রয়ে গেছে?’

উল্লেখ্য, সভায় যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এ বিষয়টি মনে করিয়ে দিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এভাবেই কটূক্তি করেন কোট-টাই পরা মন্ত্রী-প্রতিমন্ত্রীদের। এদিকে অধিকাংশ সময় যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের কোট-টাই পরলেও আজ তিনি সাধারণ পোশাক পরেই মন্ত্রিসভায় আসেন।


আরোও সংবাদ