কোকো মুক্তিযোদ্ধাদের সম্মানিত করেছিলেন

প্রকাশ:| মঙ্গলবার, ২৪ জানুয়ারি , ২০১৭ সময় ১০:৫২ অপরাহ্ণ

বীরশ্রেষ্ঠদের নামে স্টেডিয়াম করে আরাফাত রহমান

আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদ আয়োজিত আলোচনা সভায় ডা. শাহাদাত হোসেন

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান (বীর উত্তম) ও বিএনপির চেয়ারপার্সন এবং তিন তিন বারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কণিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকো ছিলেন একজন ক্রীড়ানুরাগী ব্যক্তি। তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)’র উপদেষ্টা পরিষদের সদস্য ও ওল্ড ডিওএইচএস ক্লাবের সাবেক চেয়ারম্যান ছাড়াও বিভিন্ন সামাজিক ক্রীড়া সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে ওতোপ্রোতভাবে জড়িত ছিলেন। স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান (বীর উত্তম) এর ছেলে হিসেবে মরহুম আরাফাত রহমান কোকো বীর মুক্তিযোদ্ধাদের নামে এস্টেডিয়াম করে মুক্তিযোদ্ধাদের সম্মানিত করেছিলেন। যারা মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে তারাই কেবল মুক্তিযুদ্ধের অসম্মানিত করেছে। আওয়ামীলীগ সীমাহীন দলীয়করণের মাধ্যমে বীরশ্রেষ্ঠদের নামে স্টেডিয়াম নাম মুছে ফেলে নিজ দলের নেতাদের নামে নামকরণ করেছে।
ডা. শাহাদাত হোসেন আরও বলেন, মরহুম আরাফাত কোকো ছিলেন একজন অরাজনৈতিক ও অমায়িক ব্যক্তিত্বের সাদা মনের মানুষ। তিনি জিয়া পরিবার ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের ছোট ভাই এবং নয়নের মনি। আরাফাত রহমান কোকো শুধু জিয়া পরিবারের সন্তান হওয়াতে ১/১১’তে কারা বরণ ও শারীরিক নির্যাতনের শিকার হতে হয়েছিল। পৃথিবীর ইতিহাসে বিরল শুধু বাংলাদেশেই রাজনৈতিক প্রতিহিংসার কারণে তার উপর মামলা ও শারীরিক নির্যাতন করা হয়। আরাফাত রহমান কোকো’র জানাজায় লক্ষ লক্ষ মানুষের বাঁধভাঙ্গ ঢল প্রমাণ করে জিয়া পরিবারের প্রতি মানুষের আস্থা ও ভালোবাসার কথা। কোকো’র জানাজার চেয়ে বড় জানাজার নামাজ আর এদেশের মানুষ দেখেনি। আজ আরাফাত রহমান কোকো’র ২য় মৃত্যু বার্ষিকীতে তাঁর বিদ্বেহী আত্মার মাগফেরাত কামনা করছি।
তিনি অদ্য ২৪ জানুয়ারি সন্ধ্যায় চট্টগ্রাম প্রেসক্লাবে আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদ বৃহত্তর চট্টগ্রাম আয়োজিত আরাফাত রহমান কোকো’র ২য় মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত বক্তব্য রাখেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তর জেলা বিএনপির সদস্য সচিব কাজী আব্দুল্লাহ আল হাসান। আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদ বৃহত্তর চট্টগ্রামের সভাপতি মোঃ নাছির উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জিএম সালাহ উদ্দিন কাদের আসাদের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি নেতা শওকত আলী নুর, ফিরোজ মেম্বার, বাবু টিংকু দাশ, গাজী মোঃ সিরাজ উল্লাহ, তৌহিদুস সালাম নিশাদ, আলহাজ্ব জাকির হোসেন, জিয়াউর রহমান জিয়া, আসাদুর রহমান টিপু, আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদ নেতা এস.এম. মহিউদ্দিন মাসুদ, মামুনুর রশিদ মামুন, শাহজাহান শাহীন, তৌহিদুল ইসলাম মাসুদ, শাখাওয়াত হোসেন শাহেদ, আব্দুল আজিজ, আল মামুন সাদ্দাম, গাজী নাজিম উদ্দিন, মোশাররফ হোসেন, মোঃ শহীদুল ইসলাম, আব্দুল আলিম, এন মোহাম্মদ রিমন, এ্যাডভোকেট রিয়াজ উদ্দিন, এ্যাডভোকেট রিমা আক্তার, জান্নাতুল নাঈম রিকু, তারেকুল ইসলাম মাসুদ।