কৃতি শিক্ষার্থীদের সংবর্ধিত করলো মিরসরাই কলেজ

প্রকাশ:| শনিবার, ৩ অক্টোবর , ২০১৫ সময় ০৬:৩২ অপরাহ্ণ

মিরসরাই সংবাদদাতা:
কৃতি শিক্ষার্থীদের সংবর্ধিত করলো মিরসরাই কলেজ২০১৩ সালের ডিগ্রি (পাস) পরীক্ষায় উত্তর চট্টগ্রামের সেরা ফলাফলে আনন্দিত মিরসরাই কলেজ কর্তৃপক্ষ সংবর্ধিত করলো কৃতি ছাত্র-ছাত্রীদের। প্রথম বিভাগে উত্তীর্ণ হয়ে সংবর্ধিত হওয়া ১৮ জন শিক্ষার্থী নিজেদের মেধা-প্রজ্ঞা আর অধ্যাবসায় দিয়ে শিক্ষক এবং শিক্ষা প্রতিষ্ঠানকে গর্বিত করেছে। নিজেদের কৃতিত্বপূর্ণ ফলাফলের মধ্য দিয়ে চট্টগ্রামের মিরসরাই কলেজকে পৌঁছে দিয়েছে সফলতার অন্যরকম এক উচ্চতায়। তাই পরম মমতা আর ¯েœহাশিষে প্রিয় শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়ে কৃতিত্বের পুরস্কার দিলেন শিক্ষকেরা। ২০১৩ সালে ডিগ্রী (পাস) পরীক্ষায় প্রথম বিভাগে উত্তীর্ণ হওয়া ১৮ শিক্ষার্থীকে শনিবার (৩ অক্টোবর) সংবর্ধনা দেয় কলেজ কর্তৃপক্ষ।
ওইদিন সকাল সাড়ে ১১টায় কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠান উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় কলেজের শিক্ষক, পরিচালনা পরিষদের সদস্য এবং ছাত্রনেতারা কৃতি শিক্ষার্থীদের এমন অর্জনের জন্যে প্রশংসিত করেন।
এসময় শিক্ষকরা বলেন, আজকে যারা কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করে শিক্ষা প্রতিষ্ঠানের সুনাম বৃদ্ধি করেছে তারা আগামী বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখবে। এছাড়া আজকে যারা ভালো ফলাফলের মধ্য দিয়ে নিজেদের লক্ষ্য স্থির করতে পেরেছে তারা কলেজের পরবর্তী প্রজন্মের কাছে অনুকরনিয় দৃষ্টান্ত হয়ে থাকবে।’
কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আতিকুল ইসলাম লতিফির সভাপতিত্বে এবং অধ্যাপক নাছির উদ্দিনের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানের আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রভাষক সাইফুল হক সিরাজী। বক্তব্য রাখেন মিরসরাইয়ের বিশিষ্টজন, কলেজ পরিচালনা পরিষদের সদস্য ও মাতৃকা হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ডা. জামসেদ আলম, প্রাক্তন সরকারি কর্মকর্তা ও পরিচালনা পরিষদের সদস্য শফিউল আলম, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. গিয়াস উদ্দিন, পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক একরামুল হক, ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক গৌতম কুমার সাহা, কলেজ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান প্রমুখ।
সবশেষে কৃতি শিক্ষার্থীদের মাঝে সম্মাননা স্বারক প্রদান করেন শিক্ষক এবং অতিথিবৃন্দ। পরে শিক্ষার্থীদের নিয়ে কিছুক্ষণের একটি ফটোশেসনে অংশ নেন অতিথি এবং শিক্ষকবৃন্দ।
প্রসঙ্গত ২০১৩ সালে অনুষ্ঠিত ডিগ্রী (পাস) পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল করেছে মিরসরাই ডিগ্রী কলেজ। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বিএ, বিএসএস এবং বিবিএস পরীক্ষায় ১১৭ শিক্ষার্থী অংশ নিয়ে রেকর্ডসংখ্যক (১৮ জন) প্রথম বিভাগে উত্তীর্ণ হয়েছে।


আরোও সংবাদ