কুতুবদিয়ায় হতদরিদ্র ১৩৪৭০ পরিবারের মাঝে চাল বিতরণ

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ১৬ আগস্ট , ২০১৮ সময় ১০:২১ অপরাহ্ণ

লিটন কুতুবী,
কুতুবদিয়া:
কুতুবদিয়া উপজেলায় ঈদুল আযহা উপলক্ষে হতদরিদ্র পরিবারের মাঝে ভিজিএফ চাল বিতরণ শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৬আগস্ট) লেমশীখালী ইউনিয়নের ৯টি ওয়ার্ডে এক হাজার ৮শ ৯০ পরিবারকে ২০ কেজি করে চাল বিতরণ করেছে পরিষদ কর্তৃপক্ষ। লেশশীখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ আকতার হোছাইন জানান, ইউএনওর প্রতিনিধি টেক অফিসারের উপস্থিতিতে ঈদুল আযহা উপলক্ষে ভিজিএফ ১৮৯০ জন হতদরিদ্র পরিবারের নিকট ২০ কেজি চাল বিতরণ করা হয়েছে।
কুতুবদিয়া উপজেলা আ’লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর জানান, প্রতি বছর ঈদ উৎসবে হতদরিদ্র প্রতি পরিবারকে ১০ কেজি করে চাল বিতরণ করা হতো। বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাছিনার প্রতিশ্রুতিতে আগামী ঈদুল আযহায় ঈদ উৎসবের জন্য (ভিজিএফ) হতদরিদ্র প্রতি পরিবারকে ২০ কেজি করে চাল বিতরণের ঘোষনা দেন। এ ঘোষনা বাস্তবায়িত হচ্ছে।
কুতুবদিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মনোয়ারা বেগম জানান, কুতুবদিয়া উপজেলায় ঈদুল আযহা উপলক্ষে ৬ ইউনিয়নে ৫৪টি ওয়ার্ডে ১৩৪৭০ পরিবারকে ২০ কেজি পরিমান চাল বিতরণ করা হবে। অবশ্য গত বৃহস্পতিবার লেশশীখালী ইউনিয়নে চাল বিতরণ করা হয়েছে। আগামী শনিবার অন্য ৫ ইউনিয়নে এক যোগে টেক অফিসারের উপস্থিতিতে চাল বিতরণ করা হবে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সৌভ্রাত দাশ জানান, উত্তর ধুরুং ইউনিয়নে ২৯৪০ পরিবার,দক্ষিণ ধুরুং ইউনিয়নে ১৭৫০ পরিবার, লেমশীখালী ইউনিয়নে ১৮৯০ পরিবার, কৈয়ারবিল ইউনিয়নে ১৭০০পরিবার,বড়ঘোপ ইউনিয়নে ২৬৬০ পরিবার, আলী আকবর ডেইল ইউনিয়নে ২৫৩০ পরিবার ২০ কেজি করে চাল পাবেন। কুতুবদিয়া উপজেলায় ঈদুল আযহা উপলক্ষে ২৭৭.৪মেট্রিকটন চাল বিতরণ করা হবে।