কুতুবদিয়ায় স্থগিত ২কেন্দ্রের পুন:নির্বাচন হলেই প্রার্থীর ভাগ্য নির্ধারন

প্রকাশ:| সোমবার, ২৪ মার্চ , ২০১৪ সময় ০৭:৫৬ অপরাহ্ণ

মুহাম্মদ গিয়াস উদ্দিন, কুতুবদিয়া থেকে
কক্সবাজারের কুতুবদিয়া উপজেলা পরিষদের নির্বাচনে স্থগিত হওয়া ২টি কেন্দ্রের পুন: নির্বাচন হলেই বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী এটিএম নুরুল বশর চৌধুরী ও আওয়ামী লীগ সমর্থিত ভাইস চেয়ারম্যান প্রার্থী মো: হুমায়ন কবিরের ভাগ্য নির্ধারণ হবে। ব্যালট বক্স ছিনতাইয়ের অভিযোগে দ্বীপের উত্তর ধুরং ইউনিয়নের তেলিয়াকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র ও পশ্চিম লেমশীখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট গ্রহণ স্থগিত ঘোষণা করা হয়েছে। স্থগিত এ দুইটি কেন্দ্রের মোট ভোটার রয়েছে ৫২০৩ভোট। চেয়ারম্যান পদে নুরুল বশর চৌধুরী (ঘোড়া) মোট ভোট পেয়েছেন ১৫হাজার ৯’শ ৩২ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জামায়াতের আসম শাহরিয়ার চৌধুরী (আনারস) প্রতীকে পেয়েছেন ১৩হাজার ৪’শ ৩৪ভোট। বিএনপির প্রার্থী প্রাপ্ত ভোটে ২হাজার ৩’শ ৩৮ ভোটে জামায়াতের প্রার্থীর চেয়ে এগিয়ে রয়েছেন। পুনরায় নির্বাচন না হওয়া পর্যন্ত চেয়ারম্যান পদে বেসরকারীভাবে বিএনপির প্রার্থীকে নির্বাচিত ঘোষনা করা হয়নি। অপরদিকে ভাইস চেয়ারম্যার পদে ও আওয়ামী সমর্থিত প্রার্থী হুমায়ন কবির (তালা) প্রতীক নিয়ে মোট ভোট পেয়েছেন ১৫হাজার ৫’শ ৭৪ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত ভাইস চেয়ারম্যান প্রার্থী জিয়াউল করিম ঝন্টু (চশমা) প্রতীকে পেয়েছেন ১৪হাজার ৩’শ ৮৩ভোট। এর মধ্যে আওয়ামী লীগ সমর্থিত ১হাজার ১’শ ৯১ভোটে এগিয়ে আসেন। তাকে ও বেসরকারীভাবে নির্বাচিত ঘোষনা করা হয়নি।
এ ছাড়াও কুুতুবদিয়ায় চেয়ারম্যান পদে শাকের উল্লাহ বিএসসি পেয়েছেন ১০ হাজার ১৭ ভোট ও আওয়ামীলীগ সমর্থিত মনজুর আলম পেয়েছেন ৮ হাজার ৩১৮ ভোট। নারী ভাইস চেয়ারম্যান হিসাবে আ’লীগের ছৈয়দা মেহেরুন্ নেছা ২০৬৩৫ ভোট পেয়ে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী জামায়াতের রোকসানা আরা (প্রজাপতি) ১১১৫৬ ভোট পেয়েছেন।
কুতুবদিয়ার ইউএনও ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. মমিনুর রশিদ জানান, স্থগিত ২টি ভোট কেন্দ্রে ৫২০৩ ভোট আর নিকটতম ২ প্রতিদ্বন্দ্বী প্রার্থীর প্রাপ্ত ভোটের ব্যবধান প্রায় অর্ধেক হওয়ায় ওই দুইটির কেন্দ্রে পুনরায় নির্বাচন করে চেয়ারম্যান পদে বিজয়ী ঘোষনা করা হবে।


আরোও সংবাদ