কুতুবদিয়ায় দূর্গাপূজার প্রস্তুতি সম্পন্ন

প্রকাশ:| রবিবার, ১৮ অক্টোবর , ২০১৫ সময় ০৮:১৯ অপরাহ্ণ

কুতুবদিয়া উপজেলায় হিন্দু ধর্মাবল্মাবীদের সর্ববৃহৎ ধর্মীয় অনুষ্ঠান দূর্গাপূজা উদযাপনে পূজামন্ডপ তৈরীর কাজ সম্পন্ন হয়েছে ।

সীতাকুন্ডে ৫৭টি মন্ডপে স্বারম্বরে শারদীয় দূর্গাপূজাশিল্পীদের নৈপূণ কারুকার্যের মধ্যদিয়ে মন্ডপ তৈরীর কাজ শেষ হয়েছে বলে জানান, কুতুবদিয়া পুজা উদ্যাপন কমিটির সভাপতি অধ্যাপক সমীর দাশ। এদিকে উপজেলার বিভিন্ন স্থানে ১২ টি প্রতিমা পূজামন্ডপ ও ২৭ টি ঘট পূজামন্ডপ তৈরী করা হয়েছে।

পূজা উদ্যাপনের জন্য ত্রাণ ও পূর্ণবাসন মন্ত্রণালয় থেকে ১১ মেট্রিকটন চাল কুতুবদিয়া উপজেলা প্রশাসনকে বরাদ্দ দেয়া দেয়া হয়। কুতুবদিয়া উপজেলা প্রশাসন ২৭টি ঘটপূজা মন্ডপের জন্য ১৩৫০ কেজি ও ১২টি প্রতিমাপূজা মন্ডপের জন্য ৯৬৫০ কেজি চাল বিতরণ করার কথা নিশ্চিত করেছেন কুতুবদিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সৌভ্রাত দাশ।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, কুতুবদিয়ায় ১২ প্রতিমা মন্ডপ হচ্ছে, বড়ঘোপ কেন্দ্রিয় কালিবাড়ি মন্দির, কৈবত্যপাড়া বানেশ্বর কালি মন্দির ,মহা-মঙ্গলা কালি মন্দির,মায়ের বাড়ি কালি মন্দির, মিয়ার ঘোনা মায়ের বাড়ি কালি মন্দির, দক্ষিণ ধরুং ভবানী মহাজনের দূর্গাপূজা মন্দির, বিমল নাথের দূর্গা মন্দির, প্রদীপপাড়া দূর্গা মন্দির, লেমশীখালী সার্বজনীন দূর্গা মন্দির, আলী আকবর ডেইল জেলেপাড়া রাধাকৃষ্ণ দূর্গা মন্দির, ও মগড়েইল রাধা গোবিন্দ দূর্গা মন্দির।

কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) অংসা থোয়াই চাকমা বলেন, এ উপজেলায় আজ ১৯ অক্টোবর হতে দূর্গা পূজা উদযাপন উপলক্ষে আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রশাসনিকভাবে সকল প্রকার প্রস্তুতি নেয়া হয়েছে। রবিবার ইউএনও ও ওসি সকল পূজা মন্ডপ পরিদর্শন করেছেন বলে পূজা মন্ডপ কমিটির সভাপতি নিশ্চিত করেন। এছাড়াও প্রতিটি পূজা মন্ডপে সংশ্লিষ্ট এলাকায় ইউপির চেয়ারম্যান, মেম্বার ও গণ্যমান্য ব্যাক্তিবর্গকে সভাপতি সেক্রেটার করে শান্তি কমিটি গঠন করা হয়েছে বলে ওসি জানান।