কুটকৌশল ও ছলচাতুরীর মাধ্যমে ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করা যাবে না

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৭ নভেম্বর , ২০১৪ সময় ০৫:১৯ অপরাহ্ণ

অবৈধ বাকশালী সরকার যখন বিদেশীদের কাছ থেকে বৈধতা ও স্বীকৃতি নিতে ব্যর্থ ঠিক তখনই বিদেশেীদের কাছে জঙ্গিবাদের দোহাই দিয়ে ও নানা ছলচাতুরীর আশ্রয় নিয়ে পার পাওয়ার চেষ্টায় লিপ্ত থাকে। তারই ধারাবাহিকতায় আমাদের নবী রাসুল এবং ইসলাম ধর্মকে অবমাননাকারী লতিফ সিদ্দিকীকে এই দেশের মাটিতে এনে সমগ্র জাতির সাথে দাঙ্গা সৃষ্টির মাধ্যমে জঙ্গি রাষ্ট্র বানানোর অপচেষ্টা চালাচ্ছেন। বিমান বন্দরে এতগুলো গোয়েন্দা সংস্থার চোখে ধুলো দিয়ে সে কিভাবে দেশের মাটিতে পা রাখলো তা নিয়ে জাতির মনে প্রশ্ন জেগেছে। থানায় আতœসমর্পণ ও দেশের সর্বোচ্চ আদালতে গিয়ে আগাম জামিনের আবেদনের মাধ্যমে যে মঞস্থ করেছে সরকার তা জনগনের বুঝতে বাকী নেই। তারা চেয়েছে লতিফ সিদ্দিকীর বিষয় নিয়ে এদেশের ধর্মপ্রাণ মুসলমানরা দাঙ্গায় লিপ্ত হোক। কিন্তু দেশের জনগনের সচেতনতার কাছে তারা আবারো পরাস্থ হয়েছে তাদের সকল পরিকল্পনা। তারা যতই পরিকল্পনা করুক না কেন, দেশে বিদেশে এই অবৈধ বাকশালীদের মূখোশ উম্মোচন হয়ে গেছে। তাদের পায়ের নিচে মাটি নেই তা বুঝতে পেরে তারা জিয়া পরিবারকে ধ্বংস করার নতুন পরিকল্পনা হাতে নিয়েছে। তাও তারা বাস্তবায়ন করতে পারবে না, কারণ দেশের মানুষ তাদের প্রত্যাখান করেছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে এই অবৈধ সরকারের বিরুদ্ধে কঠোর আন্দোলন ঝাঁপিয়ে পরবেন সমগ্র জাতি। এই আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধ ভাবে পালন করার আহবান জানান বিএনপির জাতীয় নিবাহী কমিটির সহ সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহবায়ক মোঃ আসলাম চৌধুরী এফসিএ। তিনি ২৬ নভেম্বর সীতাকুন্ড উপজেলা বিএনপির এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত আলোচনা করেন।

উপজেলা বিএনপির আহবায়ক তফাজ্জল আহাম্মদের সভাপতিত্বে আসলাম চৌধুরীর ফৌজদারহাটস্থ বাসভবনে অনুষ্ঠিত সভায় উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক জহুরুল আলম জহুরের পরিচালনায় অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা কৃষকদলের সভাপতি ইসহাক কাদের চৌধুরী, পৌর বিএনপির সভাপতি ইউসুপ নিজামী, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন দুলাল, জেলা যুবদলের সভাপতি কাজী সালাহউদ্দিন, সাধারণ সম্পাদক সোলাইমান মঞ্জু, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক মোরসালিন, বিএনপি নেতা ডাঃ কমল কদর, কবির আহম্মদ মোল্লা, নুরুল আনোয়ার চেয়ারম্যান, আবুল বশর ভুইয়া, মোজাহের উদ্দিন আশরাফ, আলী নেওয়াজ মামুন, কামাল উদ্দিন চৌধুরী, আনোয়ারুল আযম মুকুল, বদিউল আলম বদরুল, মোহরম আলী, আলাউদ্দিন মাসুম, নবী চৌধুরী, ছালামত উল্ল্যাহ, মোঃ মোস্তাফিজুর রহমান হিরু, মোঃ মহিউদ্দিন, রবিউল হক, নুরুল আজম সবুজ, ইদ্রিছ মিয়া, উপজেলা যুবদল সভাপতি ফজলুল করিম চৌধুরী, সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন রাজু, উপজেলা ছাত্রদলের সভাপতি আওরঙ্গজেব মোস্তফা, সাধারণ সম্পাদক জাহেদুল হাছান, স্বেচ্ছাসেবক দল সাধারণ সম্পাদক সোলাইমান রাজ, শরীফ প্রমূখ।

সভায় আসন্ন মহান বিজয় দিবস উপলক্ষ্যে ও সকল ইউনিয়ন বিএনপির সম্মেলনের জন্য মাস ব্যাপী কর্মসূচী গ্রহণ করেছে সীতাকুন্ড উপজেলা বিএনপি।