‘কুজেন্দ্র মল্লিকা মর্ডান কলেজ’র শিক্ষা কার্যক্রম শুরু

প্রকাশ:| রবিবার, ১০ জুলাই , ২০১৬ সময় ০৭:৩৪ অপরাহ্ণ

কুজেন্দ্র কলেজ
শংকর চৌধুরী,খাগড়াছড়ি॥ খাগড়াছড়ির প্রত্যন্ত অঞ্চলে স্থানীয় সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা’র উদ্যোগ
‘কুজেন্দ্র মল্লিকা মর্ডান কলেজ’র শিক্ষা কার্যক্রম শুরু।
জেলার শিক্ষার্থীবহুল উপজেলা দীঘিনালা উপজেলা সদরে যাত্রা শুরু করলো শিক্ষা প্রতিষ্ঠান ‘কুজেন্দ্র-মল্লিকা মডার্ন কলেজ’। দূর্গম পাহাড়ী এলাকায় উচ্চ শিক্ষার দ্বার উন্মোচন করতেই সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা নিজস্ব অর্থায়নে এই কলেজটি প্রতিষ্ঠা করেছেন।
রবিবার কলেজের কর্মকর্তা-কর্মচারী-শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে প্রথম ওরিয়েন্টেশন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, কুজেন্দ্র মল্লিকা মর্ডান কলেজ স্বল্প খরচে আধুনিক ও বিজ্ঞানমুখী শিক্ষা প্রসারে দৃষ্টান্ত হিসাবে কাজ করবে। বলে মন্তব্য করেছেন সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা।
এসময় কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি আরো বলেন, এ অঞ্চলে বসবাসরত দরিদ্র পরিবারের ছেলে-মেয়েরা যাতে উচ্চ শিক্ষার অধিকার থেকে বঞ্চিত না হয় সেই লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে রেখে মানসম্মত শিক্ষা বাস্তবায়ন করাই হবে আমাদের একমাত্র লক্ষ্য। তিনি ছাত্র-ছাত্রী, অভিভাবক ও স্থানীয় সচেতন গণ্যমান্য ব্যক্তিদের প্রতি আন্তরিকতার সাথে শিক্ষার্থীদের ভবিষ্যত চিন্তা করে শিক্ষার আলো ছড়াতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান ।
‘কুজেন্দ্র-মল্লিকা মডার্ন কলেজ’র ভারপ্রাপ্ত অধ্যক্ষ রূপন চাকমার সভাপতিত্ব্ েঅনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ির জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার মজিদ আলী বিপিএম (সেবা), দীঘিনালা জোন কমান্ডার লে. কর্ণেল মহসিন রেজা পিএসসি, উপজেলা চেয়ারম্যান নব কমল চাকমা, জেলা পরিষদ সদস্য শতরূপা চাকমা, দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান, প্রতিষ্ঠাতা সদস্য ও সংসদ সদস্যের সহ-ধর্মিনী মল্লিকা ত্রিপুরা প্রমূখ।


আরোও সংবাদ