কিশলয় স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ১৬ এপ্রিল , ২০১৮ সময় ০৮:১৮ অপরাহ্ণ

সেলিম উদ্দিন, ঈদগাঁও, কক্সবাজার প্রতিনিধি, ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্টান চকরিয়া উপজেলার খুটাখালী কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন পরিচালনা কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক প্রবীণ আ’লীগ নেতা আলহাজ্ব জয়নাল আবেদীন। সোমবার (১৬এপ্রিল) দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কমিশনার ও চকরিয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তার কার্যালয়ে নির্বাচিত অভিভাবক ও শিক্ষক প্রতিনিধির প্রথম সভায় উপস্থিত সদস্যদের কন্ঠভোটে তাঁকে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত করা হয়। তিনি ইউনিয়নের মাইজ পাড়ার মরহুম কবির আহমদের পুত্র ও কিশলয় স্কুলের প্রতিষ্টাতা প্রধান শিক্ষক আলহাজ্ব চৌধুরী মু. তৈয়বের ছোট ভাই। ব্যক্তিগত জীবনে তিনি ৩ পুত্র ও ১ কন্যা সন্তানের জনক। বড় পুত্র হুমায়ুন কবির হাইকোর্টে আইনজীবি পেশায় নিয়োজিত রয়েছে। মেঝ ছেলে জুনাইদ কবির ঢাকা বঙবন্ধু হাসপাতালের বিশেষঙ চিকিৎসক হিসাবে কর্মরত এবং ছোট ছেলে আনিসুজ্জামান একজন ব্যাংকার। তিনি সুদীর্ঘ ১৫বছর যাবত খুটাখালী ইউপি’র মেম্বারের দায়িত্ব পালন করেছেন। বর্তমানে খুটাখালী কেন্দ্রীয় জামে মসজিদের সেক্রেটারী, দিগন্ত কিডস কেয়ার স্কুল পরিচালনা কমিটির সভাপতিসহ বিভিন্ন সামাজিক সংগঠনের গুরু দায়িত্ব পালন করে যাচ্ছেন।
কিশলয় স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হওয়ার পর এক প্রতিক্রিয়ায় আলহাজ¦ জয়নাল আবেদীন বলেন, আল্লাহর অশেষ রহমতে নির্বাচিত সদস্য-শিক্ষকদের ভোটে আমি সভাপতি নির্বাচিত হয়েছি। যার জন্য আমি মহান আল্লাহর দরবারে শোকরিয়া আদায় করছি এবং যারা আমাকে নির্বাচিত করে গুরু দায়িত্ব তুলে দিয়েছেন তাদের প্রতি কৃতঙতা জানাচ্ছি। স্কুলের যুগোপযুগী শিক্ষার মান, আবকাঠামোগত উন্নয়নে ভবিষতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করে তিনি স্কুলের ঐতিহ্য সমুন্নত রাখতে ভেদাভেদ ভুলে সকলকে এগিয়ে আসার আহবান জানান।
উল্লেখ্য, গত সোমবার ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা মধ্যে দিয়ে শেষ হয়েছে ম্যানেজিং কমিটির দ্বি-বার্ষিক অভিভাবক সদস্য ও শিক্ষক পদের নির্বাচন। অনুষ্ঠিতব্য নির্বাচনে ৩টি পদের বিপরীতে ভোটযুদ্ধে লড়ছেন ১৭জন প্রার্থী। তৎমধ্যে মাধ্যমিক শাখার শিক্ষক প্রতিনিধি পদে ৪জন, মাধ্যমিক শাখার অভিভাবক প্রতিনিধি পদে ৪জন, প্রাথমিক শাখার অভিভাবক প্রতিনিধি পদে ২জন কোন প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বনিদ্বতায় নির্বাচিত হন। মাধ্যমিক এবং প্রাথমিক শাখা মিলিয়ে সংরক্ষিত মহিলা শিক্ষক পদে একজন বিনা প্রতিদ্বনিদ্বতায় নির্বাচিত হয়েছে।
দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কমিশনার সুত্রে জানা গেছে, তফসিল ঘোষনার পর প্রতিদ্বন্দি প্রার্থী না থাকায় একক প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন প্রাথমিক শাখায় অভিভাবক পদে ২জন ও ১জন শিক্ষক প্রতিনিধি। তারা হলেন দাতা ক্যাটাগরীতে রেজাউল করিম রেজু, প্রাথমিক শাখার শিক্ষক প্রতিনিধি পদে মৌলভী আবু হুরাইরা, অভিভাবক প্রতিনিধি পদে সাঈদ মু. শাহজালাল ও মুজিবুর রহমান। মাধ্যমিক ও প্রাথমিক শাখা মিলিয়ে দুই বিভাগে নারী শিক্ষক প্রতিনিধি পদে শিক্ষিকা ফাতেমা জন্নাত।
অপরদিকে শিক্ষাবোর্ডের নীতিমালা অনুযায়ী পদাধিকারবলে কমিটির সদস্য-সচিব নির্বাচিত হয়েছে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. নুরুল কবির। মাধ্যমিক শাখায় শিক্ষকদের ভোটে শিক্ষক প্রতিনিধি নির্বাচিত হয়েছে এম এম মুমিনুল হক চৌধুরী এবং অভিভাবক সদস্য পদে রেজাউল করিম খাঁন ও মাওলানা শাহাব উদ্দিন আরমান ।