কিডনি রোগে আক্রান্ত আবছার বাঁচতে চাই

প্রকাশ:| মঙ্গলবার, ১৯ এপ্রিল , ২০১৬ সময় ১০:৩৬ অপরাহ্ণ

আবছার
কায়সার হামিদ মানিক, উখিয়া প্রতিনিধি:
আমাকে বাঁচান, আমি বাঁচতে চাই। ৬মাসের ১ ছেলে সন্তান, স্ত্রী এবং মা ছাড়া পরিবারের অর্থ উপার্জনকারী কেউ না থাকায় আমি আপনাদের সহযোগিতায় আরো কিছুদিন বাঁচতে চাই। সরকার এবং দেশের বিত্তবানদের কাছে এ কর”ণ আকুতি জানান কিডনি রোগে আক্রান্ত নুরুল আবছার। তিনি উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের থাইংখালী পন্ডিতপাড়া এলাকায় মৃত আবুল কাশেম সওদাগরের ছেলে।
পারিবারিক সুত্রে জানা গেছে, পরিবারের একমাত্র বড় ছেলে সে। ছোটকালে বাবা মারা যাওয়ার পর থেকে ছোটখাটো ব্যবসা বাণিজ্য করে সংসারটি চালিয়ে যাচ্ছিল। হঠাৎ বাদ সাধলো শরীরে বেড়ে উঠা মরণব্যাধি। বিভিন্ন পরিক্ষা-নিরীক্ষা করে জানতে পারলেন তার শরীরের ২টি কিডনি অকেজো হয়ে গেছে। বর্তমানে তাকে চট্টগ্রাম চার্জীস্কোপ হাসপাতালে চিকিৎসাধীন দেওয়া হচ্ছে। জর”রী ভিত্তিতে কিডনি প্রতিস্থাপনের পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা। কিন্তু আবছারের পরিবারের পক্ষে এই ব্যয় বহুল চিকিৎসা চালিয়ে যাওয়া সম্ভব নয়।
কিডনি রোগে আক্রান্ত আবছার বলেন, কিডনি চিকিৎসার খরচ মেটানোর পেছনে ইতিমধ্যে সহায় সম্বল ফুরিয়ে গেছে। আর চিকিৎসকেরা জানিয়েছেন শারীরিক অবস্থার দ্র”ত অবনতি ঘটছে। কিডনির পাশাপাশি তার হার্টেও বড় ধরনের সমস্যা দেখা দিয়েছে। তাই জর”রি ভিত্তিতে উন্নত চিকিৎসার জন্য প্রয়োজন ২০লাখ টাকা। গত ৩ মাসে বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য প্রায় ৭লাখ টাকা ব্যয় হয়েছে। এই টাকা জোগাড় করতে অনেক আগেই আমার সহায়, সম্বল বিক্রি করে দিয়েছি। বর্তমানে আত্মীয় স্বজনের কাজ থেকে ধারদেনা করে ডায়ালাইসিসের খরচ মেটাতে হচ্ছে। হাসপাতালে প্রতিবারে ৫হাজার করে সপ্তাহে ১০হাজার টাকা ডায়ালাইসিস বিল পরিশোধ করতে হচ্ছে। এমতাবস্থায় নুর”ল আবছারের চিকিৎসার জন্য সকল হৃদয়বান ব্যক্তিদের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন তার অসহায় পরিবার। সহযোগিতা দিতে সরাসরি যোগাযোগ কর”ণ এই নাম্বারে-০১৮৩৯২২৬২০৬,০১৮৭৪৭৭৬০০৯। অথবা ইসলামী ব্যাংক কোটবাজার শাখা, আনোয়ারা বেগম, একাউন্ট নাম্বার ১২০৯৪।