কিংবদন্তি সঙ্গীতশিল্পী এবি’র জানাযায় ভক্ত-গণমানুষের ঢল

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ২০ অক্টোবর , ২০১৮ সময় ০৫:৪৯ অপরাহ্ণ

অগণিত শ্রোতা-ভক্ত ও স্বজনদের বিনম্র ভালোবাসায় সিক্ত হয়েছে উপমহাদেশের মাস্টার-গিটারিস্ট ও কিংবদন্তি সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চুর মরদেহ। বাংলাদেশের ব্যান্ড সঙ্গীতের এই পথিকৃৎ-এর শেষ জানাজা অনুষ্ঠিত হয়েছে তার জন্মস্থান চট্টগ্রামের দামপাড়া জমিয়াতুল ফালাহ মসজিদ প্রাঙ্গণে। আজ শনিবার বাদ আসর ৪টা ৩৭ মিনিটে চট্টগ্রাম জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠে হাজার হাজার মানুষের ঢলে আইয়ুব বাচ্চুর শেষ জানাজা অনুষ্ঠিত হয়।

অগণিত ভক্ত-শুভাকাঙ্ক্ষীর অংশগ্রহণে পুরো জমিয়াতুল ফালাহ মসজিদ ময়দান পরিণত হয় জনসমুদ্রে। মাঠ ছাড়িয়ে পাশের সড়কেও সাধারণ মানুষ অবস্থান নেন। আশপাশের বিভিন্ন ভবনের উপরে জড়ো হন নারী ও শিশুরা। বিপুল সংখ্যক মানুষের ঢল সামলাতে হিমশিম খেতে হয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের।

জানাজায় ইমামতি করেন জমিয়াতুল ফালাহ মসজিদের খতিব অধ্যক্ষ মাওলানা সৈয়দ আবু তালেব মোঃ আলাউদ্দিন। জানাজায় উপস্থিত ছিলেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান, পুলিশ কমিশনার মাহবুবুর রহমান, নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, নগর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান ও যুবলীগের আহবায়ক মহিউদ্দিন বাচ্চু। জানাজায় আইয়ুব বাচ্চুর পিতা মোহাম্মদ ইছহাকও অংশ নেন।

এর আগে প্রিয় শিল্পীকে শ্রদ্ধা জানাতে দুপুর থেকে জমিয়াতুল ফালাহতে জড়ো হতে থাকে বিভিন্ন শ্রেণি পেশার মানুষজন। ২টা ৪০ মিনিটে তাকে সেখানে নেয়া হয়। জানাজা শেষে আইয়ুব বাচ্চুর মরদেহ নিয়ে যাওয়া হয়েছে বাইশ মহল্লা কবরস্থানে। যেখানে মায়ের পাশে তাকে সমাহিত করা হবে। গত বৃহস্পতিবার সকালে মাত্র ৫৬ বছর বয়সে ঢাকার স্কয়ার হাসপাতালে আইয়ুব বাচ্চু মারা যান। তার আকস্মিক মৃত্যুতে সারা দেশে শোকের ছায়া নেমে আসে।