কালো গ্লাস তুলে নেওয়াসহ পাঁচটি সিদ্ধান্ত নিয়েছে সিএমপি

প্রকাশ:| শুক্রবার, ২ মে , ২০১৪ সময় ০৮:৪৯ অপরাহ্ণ

সিএমপিসাম্প্রতিক সময়ে দেশে অপহরণের ঘটনা বেড়ে যাওয়ায় নগরীতে মাইক্রোবাস ও প্রাইভেটকার থেকে কালো গ্লাস তুলে নেওয়া এবং সাদা পোশাকে অভিযান পরিচালনা সংরক্ষিত করা সহ পাঁচটি সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম মহানগর পুলিশ।

শুক্রবার বিকেল সিএমপি সদর দপ্তরে নগর পুলিশের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সভায় এসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পুলিশ কমিশনার শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশেষ এ সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন, অর্থ ও ট্রাফিক) একেএম শহিদুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ ও অভিযান) বনজ কুমার মজুমদার, সিএমপি’র অপরাধ বিভাগের সকল উপ-পুলিশ কমিশনার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার এবং সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা) বাবুল আক্তার স্বাক্ষরিত সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয় সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি অপহরণের ঘটনার পরিপ্রেক্ষিতে নগর পুলিশ এ বিশেষ সভার আয়োজন করে।

সভার সিদ্ধান্ত অনুযায়ী চট্টগ্রাম মহানগর এলাকায় যে সকল মাইক্রোবাস ও প্রাইভেটকারে কালো গ্লাস আছে তা তুলে ফেলতে হবে। অন্যাথায় গাড়ীর চালক ও মালিকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চট্টগ্রাম মহানগর এলাকায় সাদা পোশাকে সকল ধরণের পুলিশি অভিযান সংরক্ষণের সিদ্ধান্ত হয়। তবে বিশেষ প্রয়োজনে উপ-পুলিশ কমিশনারের অনুমতি সাপেক্ষে অভিযান পরিচালনা করতে পারবে।

সেক্ষেত্রে অভিযানে অংশগ্রহণকারী প্রত্যেক পুলিশ সদস্যের পরচয়পত্র (আইডি কার্ড) থাকতে হবে। সাদা পোশাকধারী পুলিশ সদস্যদের সাথে ইউনিফর্মধারী পুলিশ সদস্য থাকবে।

কোন এলাকায় সাদা পোশাকে অভিযান পরিচালিত হলে সাথে সাথে সংশ্লিষ্ট থানা এলাকার উর্দ্ধতন কর্মকর্তাদের জানানোর জন্য এলাকাবাসীকে অনুরোধ করা হয়।

এছাড়া চট্টগ্রাম মহানগর এলাকার বিভিন্ন প্রবেশ পথে চেক পোষ্ট কার্যক্রম অব্যাহত থাকবে এবং কোন সিভিল গাড়ীতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পোশাক পরিহিত সদস্যদের দেখা গেলেও তাদের পরিচয় নিশ্চিত হতে হবে।

বাইরের কোন টিম চট্টগ্রাম মহানগর এলাকায় অভিযানে এলে সংশ্লিষ্ট এলাকার উপ-পুলিশ কমিশনারকে অবহতি করতে হবে।


আরোও সংবাদ