কালুরঘাট সেতুতে যানবাহন চলাচল বন্ধ জ্বালছে বিক্ষোভের আগুন

প্রকাশ:| শনিবার, ১৯ নভেম্বর , ২০১৬ সময় ১১:৪২ অপরাহ্ণ

মোছলেম উদ্দিন আহমেদকে লাঞ্চিত করার প্রতিবাদে কালুরঘাট সেতুতে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে বোয়ালখালী উপজেলা শ্রমিক লীগের নেতাকর্মীরা।  সেতুর প্রবেশমুখে তারা টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করছে।

শনিবার (১৯ নভেম্বর) রাত ৮টা থেকে বোয়ালখালীতে কালুরঘাট সেতুর পূর্ব পাড়ে বিক্ষোভ শুরু করে তারা।

বিক্ষোভের এক পর্যায়ে সেতুর উপর এবং উভয় প্রান্তে বেশকিছু যানবাহন আটকা পড়েছে।  নগরী থেকে বোয়ালখালী যাবার পথে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.সালাহউদ্দিনও আটকা পড়েছেন।

জানতে চাইলে বোয়ালখালী থানার ওসি মো.সালাহউদ্দিন বলেন, সেতুর একপাশে বিক্ষোভ চলছে বলে শুনেছি।  আমি পৌঁছাতে পারলে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনব। থানা থেকে পুলিশ ফোর্স যেতে বলেছি।

শনিবার দুপুরে নগরীর লালদীঘি ময়দানে প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময় অনুষ্ঠান শেষে ছাত্রলীগের একদল নেতাকর্মীর হাতে লাঞ্চিত হন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ। মিডিয়ায় বক্তব্য দেয়ার সময় বিরক্ত করায় এক ছাত্রলীগ কর্মীকে ধাক্কা দেয়াকে কেন্দ্র করে লাঞ্চিত হন মোছলেম উদ্দিন।

বিভিন্ন গণমাধ্যমে এই বিষয়ে সংবাদ প্রকাশের পর ক্ষুব্ধ হয়ে উঠেন মোছলেম উদ্দিনের নির্বাচনী এলাকা বোয়ালখালীতে তার অনুসারীরা।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, শ্রমিক লীগের ব্যানারে শ’খানেক নেতাকর্মী এসে প্রথমে অটোরিকশা ও টেম্পু আটকে দিয়ে তাদের আড়াআড়ি করে রাখতে বাধ্য করে।  এরপর তারা সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ শুরু করেছে।