কালারমারছড়া উচ্চ বিদ্যালয়ের স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সম্পন্ন

প্রকাশ:| বুধবার, ৩০ মার্চ , ২০১৬ সময় ০৯:৫৪ অপরাহ্ণ

কেবিনেট কালারমারছড়াকলিম উল্লাহ কলি, মহেশখালী প্রতিনিধি: বুধবার সারাদেশের ন্যায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মহেশখালী উপজেলার কালারমারছড়া উচ্চ বিদ্যালযের স্টুডেন্ট কেবিনেট নির্বাচন-২০১৬ শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

সকাল ৯টা হতে দুপুর ২.৩০টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হয়।

শিক্ষার্থীদের মধ্য হতে প্রধান নির্বাচন কমিশনার, প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, পুলিশ, আনসার, সাংবাদিক নিয়োজিত থেকে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন সম্পন্ন করেছে। ভোট চলাকালীন সময় সরজমিনে গিয়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন-২০১৬ ভোটারদের পদচারনায় মনে হয়েছে এটা জাতীয় কিংবা স্থানীয় নির্বাচন। শিক্ষার্থীরাই প্রধান নির্বাচন কমিশনার, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহীনি পুলিশ, আনসারসহ ভোট গ্রহনের সাথে সম্পৃক্ত কর্মকর্তা-কর্মচারীদেরও ব্যাপক তৎপরতা লক্ষ্যনীয় ছিল। যেন ভোট কেন্দ্রে কোন রকমের আইন শৃঙ্খলা ভঙ্গের ঘটনা না ঘটে। অবাধ, সুষ্ঠ্য ও নিরপেক্ষ একটি গণতান্ত্রিক মনোভাব নিয়ে নির্বাচন অনুষ্ঠান সম্পন্ন হয়। দ্বায়িত্বে নিয়োজিত দশম শ্রেণীর বিজ্ঞান বিভাগের ছাত্র প্রধান নির্বাচন কমিশনার বায়তুল্লাহ জানান, ৭ টি সদস্য পদের বিপরীতে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। মোট ভোটার সংখ্যা ১২০০ জন। প্রায় শতভাগ ভোট সংগ্রহ হয়েছে। সুষ্ঠ্য, অবাধ ও নিরপেক্ষভাবে ভোট গ্রহণ চলছে। তিনি নির্বাচনের সাথে সকল কর্মকর্তা-কর্মচারী, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহীনিসহ প্রার্থী ও ভোটারদের সর্ব্বাত্মক সহযোগিতায় একটি স্বচ্ছ ও নিরপেক্ষ ভোট উপহার দিতে পারায় সকলের মঙ্গলও কামনা করেছেন। সমন্বয়কারী হিসেবে দ্বায়িত্বে ছিলেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাশেম।

নির্বাচিত স্টুডেন্ট কেবিনেট মুলতঃ বিদ্যালয় ও মাদ্রাসায় ছাত্র ভর্তি বৃদ্ধি, ঝড়ে পড়া রোধ, শিক্ষার মান বৃদ্ধি ও উন্নয়নমুলক কর্মকান্ডে ছাত্র-ছাত্রীদের সম্পৃক্ত হয়ে কাজ করবে। যেমন- বিদ্যালয় আঙ্গিনা ও শ্রেণীকক্ষ পরিষ্কার, খাবার পানি সংগ্রহ, আসন বিন্যাস, স্বাস্থ্য উন্নয়ন, শিক্ষা উপকরন সরবরাহ, বিদ্যালয়ে বাগান তৈরি ও পরিবেশ উন্নয়ন, ক্রীড়া ও সংস্কৃতিমুলক কর্মকান্ডে সম্পৃক্ত হয়ে বিশেষ ভূমিকা রাখবে। স্টুডেন্ট কেবিনেট নির্বাচনের মাধ্যমে শিশু থেকেই গণতন্ত্রের চর্চা ও গণতান্ত্রিক মুল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হয়ে উঠবে এ কোমলমতি শিক্ষার্থীরা।