কারিগরি শিক্ষার প্রতি বিশেষ নজর দেওয়ার আহবান

প্রকাশ:| রবিবার, ৫ মার্চ , ২০১৭ সময় ১২:০০ পূর্বাহ্ণ

শিশু মালঞ্চ কিন্ডার গার্টেনে ’এ’প্লাস প্রাপ্তদের সংবর্ধনায়ে এমপি লতিফ

নগরীর ডবলমুরিং থানাস্থ গোসাইলডাঙ্গা(জি.আর কে.হাই স্কুল মাঠে) ৪মার্চ শনিবার বিকলে সাড়ে ৫টায় শিশু মালঞ্চ কিন্ডার গার্টেনে ’এ’প্লাস প্রাপ্ত সংবর্ধনা ও বার্ষিক ক্রীড়া-সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী সভায় প্রধান অতিথির বক্তব্যে চট্রগ্রাম-১১এর সাংসদ এম.আব্দুল লতিফ বলেন,পড়ালেখার পাশাপাশি ছাত্র-ছাত্রীদের খেলাধূলায় এবং কারীগরি শিক্ষার প্রতি বিশেষ নজর দেওয়ার আহবান জানান।
তিনি বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনা সরকারের ডিজিটাল বাংলাদেশের রূপকল্প-২০৪১কে বাস্তবায়নে তরুণ প্রজন্মেদের তথ্য প্রযুক্তিতে জ্ঞান চর্চার আলোকে সত্যিকার মেধা বিকাশের প্রতিও আহবান করেন।তিনি শিক্ষক-শিক্ষীকা ও অভিভবাকের উদ্দ্যেশে বলেন,শুধুমাত্র পূতিঁগত বিদ্যা দিয়ে জাতিকে উন্নতি করা সম্ভব নহে। দেশ ওসমাজের প্রকৃত উন্নয়নে প্রয়োজন কর্মমুখি শিক্ষা এবং মেধার প্রয়োগ।
তিনি আরো বলেন, নারী শিক্ষাকে এগিয়ে দিলেই সমাজে নারী নির্যাতন ও পরিবারে নারীর বৈষম্য প্রতিরোধ সম্ভবপর হবে।আর মাদের যথাযথ সম্মান দিতে সকলের অনুরোধ জানান। তিনি অত্র প্রতিষ্ঠানে শীঘ্রই ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্টায় ৬টি কম্পিউটার প্রদান, বিশ্দ্ধু পানীর জন্য ডিপ টিউবয়েল স্থাপনের ঘোষনা দেন।
শিশু মালঞ্চ কিন্ডার গার্টেনের ম্যানেজিং কমিটির সভাপতি চট্রগ্রাম চেম্বার পরিচালক এ.কে এম আকতার হোসাইনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন-৩৬নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ হাবিবুল হক,উদ্বোধক অতিথি ছিলেন-বিশিষ্ট সমাজ সেবক এম.নবী দোভাষ,আরো সম্মানিত অতিথি ছিলেন-নগর আঃলীগ এর শিল্পবিষয়ক সম্পাদক-মাহাবুবুল হক মিয়া,উপদ্ষ্টো শেখ মোঃ ইসহাক, ম্যানেজিং কমিটির সদস্য শেখ মোঃ আব্দুল কাদের,অসিত কর।
সংগঠক সচুিরত চৌধুরীর পরিচালনায়ে সংবর্ধনা সভাতে স্বাগত বক্তব্য রাখেনজি.আর কেহাই স্কুলের প্রধান শিক্ষক মোঃআলাউদ্দিন, শিশু মালঞ্চ’র প্রধান শিক্ষীকা মিসেস পাপিয়া তাহের,নুরুজ্জান রানা সহ সংবর্ধিত শিক্ষার্থী ।পরে প্রধান অতিথি ’এ’প্লাস প্রাপ্ত ও বার্ষিক ক্রীড়া সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করে। শেষে ছাত্র-ছাত্রীদের পরিবেশনায়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয় ।


আরোও সংবাদ