কারাগারের চাউল খোলাবাজারে বিক্রিকালে আটক ২

প্রকাশ:| শনিবার, ১৫ জুলাই , ২০১৭ সময় ০৮:০৩ অপরাহ্ণ

শংকর চৌধুরী,খাগড়াছড়ি:
খাগড়াছড়ি জেলা কারাগারের বরাদ্ধকৃত চাউল অবৈধ ভাবে খোলা বাজারে বিক্রির সময় দু’জনকে আটক করেছে পুলিশ। কারাগার থেকে বিক্রির জন্য নিয়ে আসা ৮ বস্তা চাউল শনিবার ১৫জুলাই সকাল সাড়ে ১০ টার দিকে জেলার শাপলা চত্ত্বর এলাকা থেকে জব্দ করা হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, কারারক্ষীদের সহযোগিতায় শাপলা চত্ত্বর মুক্তমঞ্চ এলাকা থেকে চাউলের একটি গোডাউন থেকে কারাগারের বরাদ্ধকৃত ৪০০ কেজি চাউলসহ গোডাউন এর মালিক মোঃ শাহজাহান ও বিক্রেতা মোঃ আবুল বশরকে অবৈধ ভাবে চাউল বেচাবেনার দায়ে আটক করা হয়েছে।

কারাগারের জেলার মাহবুব কবির দীর্ঘ দিন ধরে কারাগারের চাউল ও ডাল বাহিরে খোলা বাজারে বিক্রি করে আসছে বলে অভিযোগের ভিত্তিতে আজ তাদের ফাঁদ পেতে চাউলসহ আটক করা হয়। এ ঘটনায় সরকারী চাউল অবৈধ ভাবে বিক্রির অভিযোগে জেলার মাহবুব কবীর ও কারাগারের গুদাম সহকারী প্রীতি কুমার চাকমার বিরুদ্ধে পৃথক দুটি মামলা করা হবে বলে জানান খাগড়াছড়ি জেলা কারাগারের জেল সুপার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসীর হাসান।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক ২ কারারক্ষী জানান, শনিবার সকালে জেলারের নির্দেশে গুদাম সহকারী প্রীতি কুমার চাকমা গুদামের তালা খুলে দেয়। এসময় দুটি অটো ও একটি ভ্যান গাড়ী কারাগারে আসে। সে গাড়ীতেই এসব চাউল বিক্রয়ের জন্য নিয়ে যাওয়া হয়।

অভিযুক্ত গোডাউন মালিক,চাউল ব্যবসায়ী শাহজাহান জানান, কেজি ৩২ টাকায় কম মূল্যে পাওয়ায় তা ক্রয় করেছে সে। তবে খাগড়াছড়ি কারাগারের জেলার মাহবুব কবির তার বিরুদ্ধে অবৈধ ভাবে চাউল বিক্রির অভিযোগ অস্বীকার করেন।

 


আরোও সংবাদ