‘কারও দিকে না তাকিয়ে ব্যবস্থা নিন’

প্রকাশ:| সোমবার, ২৪ নভেম্বর , ২০১৪ সময় ০৫:৫৯ অপরাহ্ণ

প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কারও মুখের দিকে না তাকিয়ে শিক্ষাঙ্গনে সন্ত্রাস সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন। আজ মন্ত্রিপরিষদের সভাকক্ষে সিলেটের বিভাগীয় কমিশনার ও পুলিশ কমিশনারের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলার পর প্রধানমন্ত্রী তাদের এ নির্দেশ দেন।

প্রধানমন্ত্রী বলেন, কে কোন দলের তা প্রশাসনের দেখার কথা নয়। আপনারা সঙ্গে সঙ্গে অ্যাকশন নেবেন। ছাত্রলীগে কয়েকজন অছাত্র ও বহিরাগত আছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে এ ধরনের ঘটনা বন্ধ হবে। এর আগে গত বৃহস্পতিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে সুমন চন্দ্র দাস (২২) নামে এক ছাত্রলীগ কর্মী নিহত হন। এর প্রেক্ষিতে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন।

প্রধানমন্ত্রী বলেন, কিছুদিন আগে শাহজালাল বিশ্ববিদ্যালয়ে বোধহয় এক সমস্যা দেখা দিয়েছে, এ সম্পর্কে পুলিশ কমিশনারের কাছ থেকে জানতে চাই। এখানে একটা নির্দেশ আমি দিতে চাই, যারাই এ ধরনের সমস্যা সৃষ্টি করবে বা শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাস করবে, যে দলের হোক, কে কোন দলের সেটা দেখার কথা না, যারা এ ধরণের কর্মকা- করবে সঙ্গে সঙ্গে তাদের বিরুদ্ধে অ্যাকশন নিতে হবে।