কাপ্তাই রাস্তারমাথা-নোয়াপাড়া সড়ক দ্রুত সংস্কার করতে হবে

প্রকাশ:| বুধবার, ৮ নভেম্বর , ২০১৭ সময় ১০:৫৪ অপরাহ্ণ

অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সমাবেশে বক্তারা

চট্টগ্রাম অটোরিকশা অটোটেম্পু শ্রমিক ইউনিয়ন-১৪৪১ নোয়াপাড়া ও কাপ্তাই রাস্তার মাথা উপ পরিষদের যৌথ সভায় কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হারুন রশীদ বলেছেন, কাপ্তাই রাস্তার মাথা থেকে নোয়াপাড়া-রাউজান-রাঙ্গুনিয়ার গুরুত্বপূর্ণ সড়কটি দীর্ঘদিন ওয়াসার কার্যক্রমের কারণে সংস্কারবিহীন রয়ে গেছে। এখনো ওয়াসার কাজ চলছে। সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়লেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দেখেও না দেখার মতো হয়ে আছে। তিনি বলেন, এই সড়কটির যাত্রীবাহী পরিবহন হিসেবে অটোরিকশাই একমাত্র পরিবহন হলেও এই রাস্তায় অটোরিক্সাও চলাচল করতে পারছে না। যত্রতত্র গাড়ী নষ্ট হচ্ছে ফলে সীমাহীন দুর্ভোগে পড়ছে সাধারণ যাত্রীরা। তিনি জনগণের দু:খ দর্দশার দিকে থাকিয়ে এই সড়কটি দ্রুত সংস্কার করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।
অদ্য সন্ধ্যা সাড়ে ৫টায় নোয়াপাড়াস্থ পথেরহাট আমিন মার্কেট অটোরিকশা শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে চট্টগ্রাম অটোরিকশা অটোটেম্পু শ্রমিক ইউনিয়ন-১৪৪১ নোয়াপাড়া ও কাপ্তাই রাস্তার মাথা উপ পরিষদের যৌথ সভায় প্রধান অতিথির বক্তব্যে হারুনুর রশীদ উপরোক্ত কথা বলেন।
নোয়াপাড়া উপপরিষদের সভাপতি মোহাম্মদ সেকান্দরের সভাপতিত্বে ও রাস্তার মাথা শাখার সেক্রেটারী আবুল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত যৌথ সভায় বক্তব্য রাখেন নোয়াপাড়া শাখার সহসভাপতি মো: নাজিম, সাধারণ সম্পাদক মো: আমজাদ, কেশব আশ্চর্য্য, জিয়াউর রহমান, মো: এসকান্দর, জামাল, দিদার, রফিক, জাবেদ, আনোয়ারা থানা সেক্রেটারী মো: তাজু, চকবাজার সেক্রেটারী শফিক, নজির আহমদ ও নাজমুল প্রমুখ।
সভায় বক্তারা বলেন, অটোরিকশা শ্রমিকদের ১২দফা দাবী বাস্তবায়ন করা সময়ের দাবী হলেও প্রশাসন তা উপেক্ষা করে আছে। অটোরিকশা শ্রমিকদেরকে কাপ্তাই রাস্তার মাথা-নোয়াপাড়া সড়কের বিভিন্ন ভাবে হয়রানী করছে পুলিশ প্রশাসন। এছাড়াও এই বেহাল সড়কটির যাতায়াতকারী যাত্রীদের একমাত্র পরিবহন হচ্ছে অটোরিকশা। সড়কের বেহাল অবস্থার কারণে আমরা সিএনজি চালিত অটোরিকশাও চালাতে পারছি না। নেতৃবৃন্দ শ্রমিকদের ১২দফা দাবী বাস্তবায়নসহ উক্ত সড়কটি দ্রুত সংস্কারের জন্য কর্তৃপক্ষে প্রতি উদাত্ত আহবান জানান।