কাপ্তাই উপজেলা নির্বাচন আ’লীগ বিএনপির মনোনীত প্রার্থীসহ একাধিক বিদ্রোহী প্রার্থীর মনোনয়ন দাখিল

প্রকাশ:| রবিবার, ২ ফেব্রুয়ারি , ২০১৪ সময় ০৮:১৫ অপরাহ্ণ

ক১কাপ্তাই উপজেলা নির্বাচন আ’লীগ বিএনপির মনোনীত প্রার্থীসহ একাধিক বিদ্রোহী প্রার্থীর মনোনয়ন দাখিল

আসন্ন কাপ্তাই উপজেলা নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষদিন গতকাল রোববার আ’লীগ ও বিএনপি মনোনীত একক দলীয় প্রার্থী ছাড়াও একাধিক চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন। মনোনয়ন পত্র দাখিল করা আ’লীগ সমর্থিত প্রার্থী হলেন, উপজেলা আ’লীগের সাবেক সভাপতি ও জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মফিজুল হক। বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ সভাপতি অংসুই ছাইন চৌধরী, উপজেলা আ’লীগের সহ সভপতি আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী। ভাইস চেয়ারম্যান পদে আ’লীগ দলীয় প্রার্থী হলেন, উপজেলা যুবলীগের সভাপতি মোঃ নাছির উদ্দিন, ওয়া¹া ইউনিয়ন আ’লীগের মহিলা সম্পদিকা উমেচিং মারমা। বিদ্রোহী প্রার্থী সাবেক যুবলীগ নেতা এনামুল হক। বিএনপি দলীয় মনোনীত চেয়ারম্যান প্রার্থী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ দিলদার হোসেন, বিদ্রোহী পার্থী উপজেলা বিএনপির সভাপতি মোঃ মহির উদ্দিন। ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোনীত প্রার্থী কাপ্তাই ইউনিয়ন বিএনপির সভাপতি লোকমান আহমেদ ও উপজেলা মহিলাদলের আহবায়ক নুর নাহার গেম। বিদ্রোহী প্রার্থীরা হলেন, জেলা ছাত্রদলের সহ সম্পাদক ইব্রাহিম হাবিব মিলু ও উপজেলা মহিলাদলের যুগ্ম আহবায়ক পারুল আকতার। এছাড়া চেয়ারম্যান পদে স্বতন্ত্রপ্রার্থী এসপি মারমা ও ভাইস চেয়ারম্যান পদে চাষী কামাল উদ্দিন এবং সুব্রত বিকাশ তনচংগ্যা প্রকাশ জটিল তনচংগ্যা মনোনয়ন পত্র দাখিল করেছেন।

কাপ্তাই উপজেলা নির্বাচন আ’লীগ, বিএনপির একক দলীয় প্রার্থীর নাম ঘোষনা
২৭ ফেব্র“য়ারী অনুষ্ঠিতব্য কাপ্তাই উপজেলা নির্বাচনে আ’লীগ ও বিএনপি মনোনীত একক প্রার্থীর নাম ঘোষনা করা হয়েছে। গত শনিবার জেলা পর্যায়ে আ’লীগ নেতৃবৃন্দ এবং কাপ্তাই উপজেলা বিএনপির নেতৃবৃন্দ পৃথক পৃথক বৈঠকে দলীয় একক প্রার্থীর নাম ঘোষনা করেন।

রাঙামাটি জেলা আ’লীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর স্বাক্ষরিত এক পত্রে চেয়ারম্যান পদে দলীয় একক প্রার্থী হিসেবে সাবেক উপজেলা আ’লীগের সভাপতি ও জেলা আ’লীগের সাংগনিক সম্পাদক মোঃ মফিজুল হক এবং ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগ সভাপতি নাছির উদ্দিন, ওয়া¹া ইউনিয়ন আ’লীগের মহিলা সম্পাদিকা উমেচিং মারমার নাম ঘোষনা করেন। এদিকে দলীয় সুত্রে জানা গেছে, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ দিলদার হোসেনকে চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান পদে কাপ্তাই ইউনিয়ন বিএনপির সভাপতি লোকমান আহমেদ, উপজেলা মহিলাদলের আহবায়ক নুর নাহার বেগমের নাম ঘোষনা করা হয়। তবে, উপজেলা বিএনপির সভাপতি মহির উদ্দিন বলেন, চেয়ারম্যান পদে দলীয়ভাবে কারো নাম ঘোষনা করা হয়নি।

একক দলীয় প্রার্থীর নাম ঘোষনা করা হলেও উভয় দলেই চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে একাধিক বিদ্রোহী প্রার্থী রয়েছে।