কাপ্তাই উপজেলা নির্বাচন আ’লীগ বিএনটিতে এখাধিক বিদ্রোহী প্রার্থী,নেতাকর্মীরা বিব্রত

প্রকাশ:| রবিবার, ৯ ফেব্রুয়ারি , ২০১৪ সময় ০৮:০৩ অপরাহ্ণ

নজরুল ইসলাম লাভলু, কাপ্তাই।

Captureআগামী ২৭ ফেব্র“য়ারী অনুষ্ঠিতব্য কাপ্তাই উপজেলা নির্বাচনে আ’লীগ ও বিএনপির একাাধিক চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান বিদ্রোহী পদপ্রার্থী নিয়ে উভয়দল বিব্রতকর অবস্থায় পড়েছে। দফায় দফায় আ’লীগ ও বিএনপি’র জেলা, উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ বৈঠক করেও কোন সমাধানে আসতে পারেনি। ফলে উভয়দলের মাঠ পর্যায়ের নেতাকর্মীদের মাঝে এক রকম হতাশা বিরাজ করছে।

নির্বাচনে আ’লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী হলেন, উপজেলা আ’লীগের সাবেক সভাপতি ও জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মফিজুল হক। বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ সভাপতি অংসুই ছাইন চৌধুরী, উপজেলা আ’লীগের সহ সভপতি আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী। ভাইস চেয়ারম্যান পদে আ’লীগ দলীয় প্রার্থী হলেন, উপজেলা যুবলীগের সভাপতি মোঃ নাছির উদ্দিন, ওয়া¹া ইউনিয়ন আ’লীগের মহিলা সম্পদিকা উমেচিং মারমা। বিদ্রোহী প্রার্থী সাবেক যুবলীগ নেতা এনামুল হক।

বিএনপি দলীয় মনোনীত চেয়ারম্যান প্রার্থী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ দিলদার হোসেন, বিদ্রোহী প্রার্থী উপজেলা বিএনপির সভাপতি মোঃ মহির উদ্দিন। ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোনীত প্রার্থী কাপ্তাই ইউনিয়ন বিএনপির সভাপতি লোকমান আহমেদ ও উপজেলা মহিলাদলের আহবায়ক নুর নাহার বেগম। বিদ্রোহী প্রার্থীরা হলেন, জেলা ছাত্রদলের সহ সম্পাদক ইব্রাহিম হাবিব মিলু ও উপজেলা মহিলাদলের যুগ্ম আহবায়ক পারুল আকতার। এছাড়া চেয়ারম্যান পদে স্বতন্ত্রপ্রার্থী এসপি মারমা ও ভাইস চেয়ারম্যান পদে চাষী কামাল উদ্দিন, সুব্রত বিকাশ তনচংগ্যা প্রকাশ জটিল তনচংগ্যা, অংথোয়াই মারমা। উল্লেখ্য, আ’লীগ থেকে মোঃ মফিজুল হককে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পদে উমেচিং মারমা ও মোঃ নাছির উদ্দিনকে মনোনীত করা হয়। বিএনপি থেকে মোঃ দিলদার হোসেনকে চেয়ারম্যান পদে, ভাইস চেয়ারম্যান পদে নুর নাহার বেগম ও লোকবমান আহমেদকে মনোনীত করা হয়। কিন্তু তৃণমুল পর্যায়ে উভয়দলের নেতাকর্মীদের সাথে আলাপ করে জানা গেছে, প্রার্থী মনোনয়নের ক্ষেত্রে জেলা উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ তৃণমুল পর্যায়ের নেতাকর্মীদের মতামত না নেওয়ায় বর্তমানে বিদ্রোহী প্রার্থীদের ছড়াছড়ি চলছে।


আরোও সংবাদ