কাজেম আলী হাইস্কুলকে সরকারি করা হবে-বিএসসি

প্রকাশ:| শনিবার, ১০ অক্টোবর , ২০১৫ সময় ১১:২৮ অপরাহ্ণ

চট্টগ্রামের ঐতিহ্যবাহী কাজেম আলী হাইস্কুলকে সরকারি করার আশ্বাস দিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নূরুল ইসলাম বিএসসি।

শনিবার (১০ অক্টোবর) কাজেম আলী স্কুল এন্ড কলেজের পরিচালনা কমিটির দেয়া সংবর্ধনায় মন্ত্রী এ আশ্বাস দিয়েছেন।
নূরুল ইসলাম বিএসসিকা
এসময় মন্ত্রী বলেন, কাজেম আলী স্কুলের শিক্ষার মান অনেকদূর এগিয়েছে। আগামীতে আরও এগিয়ে যাবে।

‘মন্ত্রী পরিষদের বৈঠকে আমি শিক্ষামন্ত্রীকে বলেছি, কাজেম আলী স্কুলের আগে সরকারি শব্দটি বসাতে চাই। শিক্ষামন্ত্রী আমার কথায় সম্মতি দিয়েছেন। আশা করি অচিরেই এ প্রতিষ্ঠান সরকার করণ হবে। ‘ বলেন মন্ত্রী।

তিনি আরও বলেন, এই প্রতিষ্ঠানকে ডিগ্রি কলেজে রূপান্তর করতে হবে। একইসঙ্গে অনার্স কোর্সও চালু করতে হবে।

অতীতের সকল দুর্নাম গুছিয়ে কাজেম আলী স্কুল একটি প্রতিযোগিতামূলক শিক্ষাপ্রতিষ্ঠানে পরিণত হয়েছে বলে মন্তব্য করেন মন্ত্রী।

একই অনুষ্ঠানে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, একসময় এ প্রতিষ্ঠানে নিজের সন্তানকে ভর্তি করাতে অনিহা প্রকাশ করতেন অভিভাবকরা। এখন সময় পাল্টে গেছে। শিক্ষার পরিবেশ ও সুনাম ছড়িয়ে পড়ায় এখন ভর্তিতে প্রতিযোগিতা বেড়েছে।

কাজেম আলী স্কুল এন্ড কলেজের পরিচালনা কমিটির সভাপতি ও দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ’র সম্পাদক সৈয়দ উমর ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এম রেজাউল করিম চৌধুরী, চকবাজার ওয়ার্ড কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, ফিরিঙ্গী বাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, চান্দগাঁও ওয়ার্ড কাউন্সিলর সাইফুদ্দিন খালেদ, জামাল খান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম,

সভাপতির বক্তব্যে সৈয়দ উমর ফারুক বলেন, মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির নেতৃত্বে এই প্রতিষ্ঠানের সকল জঞ্জাল পরিষ্কার করে আধুনিক শিক্ষা প্রতিষ্ঠানে রূপান্তর করা হয়েছে। স্থাপিত হয়েছে কম্পিউটার ল্যাব। নির্মাণ করা হয়েছে কাজেম আলী মেমোরিয়াল হল, বিজ্ঞানাগার, দুটি ভবন, এবাদতখানা, সমৃদ্ধ লাইব্রেরী।