কাউন্সিলর লাবুকে প্রাণনাশের হুমকি,প্রতিবাদ জানিয়েছেন কাউন্সিলরা

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৮ আগস্ট , ২০১৪ সময় ০৮:৩৩ অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর দিদারুর রহমান লাবুকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে। গত মঙ্গলবার তার মুঠোফোনে অপরিচিত একটি নম্বর থেকে কল করে হুমকি দেওয়া হয় বলে তিনি অভিযোগ করেছেন। এ ঘটনায় ওই দিন বিকেলে নগরীর সদরঘাট থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন তিনি।

দিদারুর রহমান লাবু বিএনপি নেতা ও ৩১নং আলকরণ ওয়ার্ডের কাউন্সিলর।

দিদারুর রহমান লাবু জানান, মঙ্গলবার দুপুর ২টা ৫৭মিনিটে অপরিচিত নম্বর (০১৮৪২-০৫৪৩১৩) থেকে মুঠোফোনের মাধ্যমে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি তাকে প্রাণনাশের হুমকি দেন। ‘তিনি কেমনে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন?’ এমন প্রশ্ন করে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং তাকে মেরে ফেলার হুমকি দেন।
দিদারুর রহমান লাবু
লাবু বলেন, ‘আমার ব্যক্তিগত কোন শত্রু নেই।আপনারাতো দেখছেন আমি সবসময় সহনশীল রাজনীতি করে আসছি। কারা আমাকে হুমকি দিতে পারে বিষয়টি মাথায় আসছে না। এ ব্যাপারে সদরঘাট থানায় জিডি করেছি। কিন্তু পুলিশ এখনো পর্যন্ত কোন ব্যবস্থা নেয়নি।’

সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন,‘কাউন্সিলর দিদারুর রহমান লাবু মঙ্গলবারে সাধারণ ডায়েরি করেছেন। আমরা বিষয়টি খতিয়ে দেখেছি।’

কাউন্সিলর দিদারুর রহমান লাবুকে গালিগালাজ, ভয়-ভীতি ও হুমকি প্রদানের প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র, কাউন্সিলর ও মহিলা কাউন্সিলররা।

এক বিবৃতিতে তারা কাউন্সিলর দিদারুর রহমান লাবুকে হুমকি প্রদানকারী অপরাধীকে শনাক্ত করে শাস্তির দাবি জানান।

বিবৃতি দাতারা হলেন প্যানেল মেয়র মোহাম্মদ হোসেন, জোবাইরা নার্গিস খান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর মো. শাহজাহান, ফরিদ আহমদ চৌধুরী, মো. শফিকুল ইসলাম, মাহবুবুল আলম, মোহাম্মদ আজম, মোহাম্মদ হাসান লিটন, এস এম ইকবাল হোসেন, শামসুজ্জামান হেলালী, আবদুস সাত্তার সেলিম, নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, মোরশেদ আকতার চৌধুরী, মো. বাবুল হক, মোহাম্মদ মাহফুজুল আলম, এ এফ কবির আহমদ মানিক, মো. গিয়াস উদ্দিন ,সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, একেএম জাফরুল ইসলাম, মোহাম্মদ তৈয়ব, মো. ইয়াছিন চৌধুরী আছু, বিজয় কুমার চৌধুরী কিষাণ, আব্দুল মালেক, নিয়াজ মোহাম্মদ খাঁন, সিরাজুল ইসলাম, আবদুস সবুর লিটন, মোহাম্মদ সেকান্দর, নজরুল ইসলাম বাহাদুর, মো. সাহিদুল ইসলাম টুলু, জহির আহম্মদ চৌধুরী, জহর লাল হাজারী, এম জহিরুল আলম দোভাষ, মোহাম্মদ ইসমাইল বালি, নুরুল হক, জাহাঙ্গীর আলম চৌধুরী, মো. হাসান মুরাদ, গোলাম মোহাম্মদ চৌধুরী, সরফরাজ কাদের রাসেল, আবদুল বারেক, মো. নুরুল আবছার, মহিলা কাউন্সিলর, ফেরদৌস বেগম মুন্নী, জাহানারা বেগম, আরজু সাহাবুদ্দীন, মনোয়ারা বেগম মনি, শাহেদা কাসেম সাথী, আনজুমান আরা বেগম, রেখা আলম চৌধুরী, অ্যাডভোকেট সৈয়দা রেহেনা বেগম রানু, ফেরদৌস আরা তাহের, জান্নাতুল ফেরদাউস, আফরোজা কালাম, লুৎফুন নেছা দোভাষ বেবী, শাহানুর বেগম।